×

সারাদেশ

মেয়র প্রার্থী খালেক মধু আওয়াল ও সাব্বিরের প্রচারণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২৩, ১০:২৭ এএম

মেয়র প্রার্থী খালেক মধু আওয়াল ও সাব্বিরের প্রচারণা

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নির্বাচনে মেয়র প্রার্থী আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক, জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা আব্দুল আওয়াল ও জাকের পার্টির এস এম সাব্বির হোসেন গতকাল শনিবার ভোর থেকে নগরীর ফুলবাড়িগেট থেকে রূপসা পর্যন্ত পথসভা, গণসংযোগ ও মতবিনিময় করেছেন। এছাড়া ৩১টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরাও তাদের নির্বাচনী প্রচারণা অব্যাহত রেখেছেন।

খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও দলীয় মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক নগরীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ, পথসভা ও মতবিনিময় সভা করেন। সকাল ৮টায় রুপসা কাঁচা বাজার এলাকা থেকে তিনি নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ শুরু করেন। এরপর তিনি রুপসা ফেরিঘাট মোড় এলাকায় গণসংযোগ করে নগরবাসীর কাছে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন। গণসংযোগকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- খুলনা মহানগর আওয়ামী লীগের সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক মফিদুল ইসলাম টুটুল, ৩০নং ওয়ার্ড কান্সিলর এস এম মোজাফ্ফর রশিদী রেজা, খুলনা মহানগর যুবলীগের সভাপতি শফিকুর রহমান পলাশ ও মো. শিহাব।

বিকাল ৫টায় খুলনা প্রেস ক্লাবের ব্যাংককুয়েট হলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তালুকদার আব্দুল খালেক। এ সময় তিনি বলেন, খুলনা মহানগরের উন্নয়ন করার জন্য, নাগরিক সেবা দেয়ার জন্য গত ৫ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪শ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন যা দিয়ে শহরের রাস্তা-ঘাট, ড্রেন, কালভার্ট সংস্কার ও নির্মাণ করা হয়েছে। তবে করোনার কারণে দীর্ঘ আড়াই বছর উন্নয়নের কাজ বাধাগ্রস্ত হয়েছে। যে কারণে অনেক কাজ চলমান রয়েছে। আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাংবাদিকদের আরো বলেন, খুলনা সিটি করপোরেশনের ৩১টি ওয়ার্ডে প্রায় ৫০০ রাস্তা নির্মাণ করা হয়েছে। তিনি বলেন, এখনো প্রায় আড়াইশ রাস্তা, ড্রেন ও খাল সংস্কারের কাজ চলমান রয়েছে। নৌকা প্রতীকে ভোট দিয়ে তাকে নির্বাচিত করে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহ্বানও জানান এই মেয়র প্রার্থী।

খুলনা স্বাধীনতা সাংবাদিক নির্বাচন প্রচারণা কমিটি এ সভার আযোজন করে। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন খুলনা স্বাধীনতা সাংবাদিক নির্বাচন প্রচারণা কমিটির আহ্বায়ক ও খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার সম্পাদক মোহাম্মদ আলী সানী, স্বাধীনতা সাংবাদিক ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক এস এম জাহিদ হোসেন, স্বাধীনতা সাংবাদিক নির্বাচন প্রচারণা কমিটির সদস্য সচিব ও খুলনা সাংবাদিক ইউনিয়নের খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. ফারুক আহম্দ, সাবেক সভাপতি আবু হাসান, মাহাবুব আলম সোহাগ, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ। বাদ মাগরিব সোনাডাঙ্গা আবাসিক কল্যাণ সমিতির সদস্যদের সঙ্গে বায়তুল মোকাররম মসজিদে মতবিনিময় করেন। রাত ৮টায় আইডিইবি ভবনে মাগুরা জেলা কল্যাণ সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এ সময় তিনি নগরবাসীর কাছে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন।

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান দলীয় মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু সকাল ৮টায় গল্লামারী বাজার এলাকায় গণসংযোগ শুরু করেন। বাজারের ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সকাল ১০টায় গল্লামারী ব্রিজের পাশে দোকানদার, পথচারীসহ নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় তিনি পথ সভায় বক্তৃতা করেন। দুপুরে শফিকুল ইসলাম মধু সোনাডাঙ্গা, নিউমার্কেট বাজার, ডাকবাংলা, জলিল টাওয়ার, মালেক চেম্বার, পিকচার প্যালেস মোড়, কালিবাড়ী ও বড় বাজার এলাকায় গণসংযোগ কররেন। নির্বাচনী প্রচারণায় শফিকুল ইসলাম মধু বলেন, একজন রাজনৈতিক নেতা হিসেবে মানুষের সেবা করার জন্য নির্বাচনে অংশ নিয়েছি। নির্বাচিত হতে পারলে নগরবাসীর হোল্ডিং ট্যাক্স কমানো, ড্রেন, রাস্তা-ঘাট নির্মাণ ও জলাবদ্ধতা দূর করা হবে।

গণসংযোগকালে অন্যদের মধ্যে ছিলেন- খুলনা মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক কে এম হাদিউজ্জামান,অধ্যাপক গাউসুল আজম, তৈয়মুর হোসেন শাহিন, মো. রাসেল প্রমুখ।

সকাল ১০টায় নগরীর দৌলতপুর থানার বিভিন্ন এলাকায় হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী আব্দুল আউয়াল গণসংযোগ ও পথসভায় অংশ নেন। আব্দুল আউয়াল বলেন, আমি নির্বাচিত হলে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও বিভিন্ন ওয়ার্ডের অভ্যান্তরীণ রাস্তার সংস্কার ও প্রয়োজনীয় উন্নয়ন করা হবে। ফুটপাতবিহীন রাস্তায় ফুটপাত তৈরি ও প্রয়োজন নিরিখে বিদ্যমান ফুটপাত প্রশস্ত করা হবে এবং ফুটপাত ব্যবহার নিশ্চিত করা হবে। আমি নির্বাচিত হলে সবার পরামর্শ গ্রহণ করে পরিকল্পিত সিটি গড়ে তুলব ইনশাআল্লাহ।

এসময় তিনি আরো বলেন, বিজয়ী হলে নগরীর যানজট নিরসনে গুরুত্বপূর্ণ সড়কে ওভারব্রিজ নির্মাণ ও ট্রাফিক সিস্টেমের উন্নয়ন করা হবে। প্রতিটি সড়কের গুরুত্বপূর্ণ স্থানে ও সড়কের পাশে অত্যাধুনিক যাত্রী বিশ্রামাগার নির্মাণ করা হবে। রাস্তাগুলো প্রয়োজনমাফিক প্রশস্ত ও সড়ক দ্বীপের সৌন্দর্য্যবর্ধন করার যথাযথ ব্যবস্থা নেয়া হবে। পথসভা ও জনসংযোগে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির প্রধান পরিচালক মো. নাসির উদ্দিন, সহকারী-পরিচালক আলহাজ মুফতি আমানুল্লাহ, সমন্বয়নকারী মুফতি ইমরান হুসাইন, নির্বাচনী প্রধান এজেন্ট শেখ হাসান ওবায়দুল করিম, অর্থ সমন্বয়নকারী আবু গালিব, সহ সম্বয়নকারী রবিউল ইসলাম তুষার, মিডিয়া সমন্বয়কারী আব্দুল্লাহ আল নোমান, ফেরদৌস গাজী সুমন, গণসংযোগ সমন্বয়কারী মো. সাইফুল ইসলাম, সহ মিডিয়া সমন্বয়ক আব্দুল্লাহ আল-মামুন, সহ মিডিয়া সমন্বয়ক এম এ সাদী, প্রকাশনা সমন্বয়কারী মাহাদী হাসান মুন্নাসহ থানা ও ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের নেতারা।

আজ রবিবার বেলা ১১ টায় খুলনা প্রেস ক্লাবে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখার মেয়র প্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়াল নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App