×

অর্থনীতি

দেশে স্বর্ণের দাম ভরিতে কমেছে ১৭৫০ টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২৩, ০৫:৩১ পিএম

দেশের বাজারে স্বর্ণের দাম কিছুটা কমেছে। সব থেকে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৭৫০ টাকা কমানো হয়েছে। এতে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৯৬ হাজার ৬৯৪ টাকা। এতদিন যা ছিল ৯৮ হাজার ৪৪৪ টাকা।

রবিবার (২৮ মে) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এমএ হান্নান আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আগামীকাল সোমবার (২৯ মে) থেকে সোনার নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাজুস।

নতুন দর অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৯৬ হাজার ৬৯৪ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৯২ হাজার ৩২০ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৭৯ হাজার ১৪০ টাকা ও সনাতন পদ্ধতির স্বর্ণের দাম প্রতি ভরি ৬৫ হাজার ৯৫৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রূপার দাম প্রতি ভ‌রি এক হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপার দাম ১০৫০ টাকা অপরিবর্তিত আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App