×

সারাদেশ

ঘুমধুম সীমান্তে ৭০ হাজার পিস ইয়াবা আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২৩, ০৫:৪৭ পিএম

ঘুমধুম সীমান্তে ৭০ হাজার পিস ইয়াবা আটক

ছবি: ভোরের কাগজ

বান্দরবান জেলার ঘুমধুম সীমান্তে অভিযান চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবা আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবি সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে কয়েকজন মাদক ব্যবসায়ী ইয়াবা নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে। এই খবর আসার পর পরিকল্পনা অনুযায়ী বাইশফাঁড়ী বিওপির একটি টহলদল বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলাধীন ঘুমধুম ইউপির পশ্চিম আমবাগান এলাকায় কৌশলগত অবস্থান গ্রহণ করে। পরবর্তীতে আনুমানিক রাত সোয়া ১২টার দিকে কয়েকজন ইয়াবা পাচারকারীকে মিয়ানমার সীমান্তের দিক থেকে পায়ে হেটে বাংলাদেশে আসতে দেখতে পায়। বিজিবির টহলদল মাদক পাচারকারীদের চ্যালেঞ্জ করলে মাদক চোরাকারবারীরা তাদের সঙ্গে থাকা ব্যাগ ফেলে দ্রুত জঙ্গলের মধ্যে দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহল দল ঘটনাস্থল থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ৭০ হাজার পিস বার্মিজ ইয়াবা মাদকদ্রব্য উদ্ধার করতে সক্ষম হয়।

বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ (শূন্য সহিষ্ণুতা) নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবির গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বিজিবির কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App