×

জাতীয়

বিএনপির ৮ নেতাকর্মী রিমান্ড শেষে কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২৩, ১০:২৬ পিএম

বিএনপির ৮ নেতাকর্মী রিমান্ড শেষে কারাগারে

প্রতীকী ছবি

সায়েন্সল্যাব এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় নিউমার্কেট থানার মামলায় বিএনপির ৮ নেতাকর্মীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণের ২১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সবুজ মোল্লা, ইরাদ শেখ, মো. রিপন, মকবুল হোসেন, আক্তার হোসেন, সোহাগ মাল, শাওন মিয়া ও রাইসুল ইসলাম।

শুক্রবার (২৬ মে) আসামিদের একদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে পুলিশ। এরপর তাদের বিরুদ্ধে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার উপপরিদর্শক আলমগীর হোসেন মজুমদার। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ২৪ মে সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে বিএনপি নেতাকর্মীরা বিআরটিসি বাসে আগুন দিয়ে বেশ কিছু গাড়ি ভাঙচুর করেন। এছাড়া, পুলিশ বক্স ভাঙচুর করা হয়। এ হামলা ও ভাঙচুরের ঘটনায় নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) সবুজ মিয়া বাদী হয়ে নিউমার্কেট থানায় বিএনপির ৪৬ জনের নাম উল্লেখসহ আরো ৪০০-৫০০ জনকে অজ্ঞাতনামা করে একটি মামলা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App