×

সারাদেশ

নাটোর বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২৩, ১২:১৩ পিএম

নাটোর বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ

ছবি: সংগৃহীত

নাটোরে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে ও পাশে কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এছাড়াও জন সমাবেশে ইটপাটকেল নিক্ষেপ করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে বিস্ফোরিত ককটেলের আলামতসহ অবিস্ফোরিত দুইটি ককটেল উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৭ মে) সকালে শহরের আলাইপুরস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে ও পাশে এই ঘটনা ঘটে। তবে এতে কেউ কোন হতাহত হয়নি। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ বলেন, কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে জেলা বিএনপির কার্যালয়ের সামনে জনসমাবেশের প্রস্তুতি চলছিল। এ সময় জনসমাবেশ ভুন্ডল করতে আওয়ামী লীগ নেতাকর্মীরা তাদের সমাবেশস্থলসহ আশেপাশে ককটেল বিস্ফারণ করে আতংক সৃষ্টি করে। এছাড়াও বিএনপির নেতাকর্মীদের সমাবেশ আসতে প্রতিটি মোড়ে মোড়ে বাধা দেওয়াসহ মারধর করা হচ্ছে। পরে বিএনপি নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জনসমাবেশ শুরু করলে ছাত্রলীগের নেতাকর্মীরা সমাবেশস্থলে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে তারা দলীয় কার্যালয়ের ভিতরে চলে যায়। সমাবেশে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ার পার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হেলালুজ্জামান লালু, জেলা বিএনপির আহব্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব রহিম নেওয়াজ, বিএনপি নেতা কাজী গোলাম মোর্শেদসহ নেতা কর্মীরা।

জেলা বিএনপির আহব্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু বলেন, আওয়ামী লীগ নেতা কর্মীরা প্রতিনিয়ত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াসহ তার ছেলে তারেক জিয়া ও বিএনপির কেন্দ্রীয় নেতাদের প্রকাশ্যে হত্যার হুমকি দিচ্ছে। তখন তো তাদের বিরুদ্ধে মামলা নিচ্ছেন না। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে কি আপনারা মানুষ মনে করেন না? আপনারা সবাই জানেন বিএনপি অনেক আগেই এই জনসভার ডাক দিয়ে তারিখ নির্ধারণ করেছে। আর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা আমাদের জনসভাকে ভয় পেয়ে আজ দূর থেকে ককটেল আর ইটপাটাকেল ছুড়ে আমাদের হত্যার চেষ্টা করছে। কিন্তু তাদের কোন উদ্দেশ্য সফল হবে না। আমরা আন্দোলন চালিয়েই যাবো।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম উদ্দিন দুইটি বিস্ফোরিত ও দুইটি অবিস্ফোরিত ককটেল উদ্ধারের কথা স্বীকার করেছেন। তবে কারা এই ককটেল বিস্ফোরণ করেছে বা কেন করেছে সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App