×

সারাদেশ

ক্যান্টনম্যান্ট থেকে বিএনপির জন্ম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২৩, ০৫:১৫ পিএম

ক্যান্টনম্যান্ট থেকে বিএনপির জন্ম

ছবি: ভোরের কাগজ

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক সাবেক রেলপথ ও ধর্মমন্ত্রী মো. মুজিবুল হক এমপির নেতৃত্বে শনিবার (২৭ মে) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় টুঙ্গিপাড়া মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

দোয়া ও মোনাজাত শেষে সাংবাদিকরা মুজিবুল হক এমপিকে প্রশ্ন করেন, সম্প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আওয়ামীলীগ এখন রাজনৈতিক দল নয় সন্ত্রাসী দলে পরিনত হয়েছে।’এ বিষয়ে আপনান কি.... এর উত্তরে তিনি বলেন, ‘বিএনপি একটি অরাজনৈতিক দল। ক্যান্টনম্যান্ট থেকে বিএনপির জন্ম। বিএনপি সঠিক রাজনৈতিক দল নয় অতএব তাদের কথা অগোছালো। তারা নিজেরাই একটি সন্ত্রাসী দল। আওয়ামী লীগ তৃনমুল থেকে গড়ে উঠা এদেশের সবচেয়ে প্রাচীন জনগণ স্বীকৃত এ উপমহাদেশে সবচেয়ে বৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগ। এ আওয়ামী লীগকে নিয়ে বিএনপির সেক্রেটারী সাহেবে যে মন্তব্য করেছেন তা মিথ্যা ও ভিত্তিহীন।

এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি জসিম উদ্দিন আহমেদ চৌধুরী, কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য আবুল হাসেম খান, কুমিল্লা-৮ (বরুড়া) আসনের সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল, গোলাম সারওয়ার, মো. ইলিয়াছ মিয়া,জাঙ্গাগীর খান চৌধুরী,সামছুদ্দিন কালু, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ হোসেন স্বপন, পার্থ সারথী দত্ত, এম এ করিম মজুমদার, সাংগঠনিক সম্পাদক রুপম মজুমদার, অ্যাডভোকেট কামরুল ইসলাম, আশিকুন্নবী বাপ্পী, দপ্তর সম্পাদক মো. শহিদ উল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদক নাছরিন আক্তার মুন্নী, কোষাধ্যক্ষ আলী আকবর, উপদেষ্টা পরিষদের সদস্য সেলিমা সোবহান খসরু, নুরুননবী ভূইয়া কামাল, প্রচার সম্পাদক খালেদ আহমেদ প্রমূখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App