×

সারাদেশ

আলফাডাঙ্গায় কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন ডা. বিথী মজুমদার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২৩, ০৩:০২ এএম

আলফাডাঙ্গায় কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন ডা. বিথী মজুমদার
আলফাডাঙ্গায় কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন ডা. বিথী মজুমদার
আলফাডাঙ্গায় কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন ডা. বিথী মজুমদার

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের আলফাডাঙ্গায় কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন কমিউনিটি বেইজড হেলথ কেয়ারের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. বিথী মজুমদার।

মাঠ পর্যায়ে কমিউনিটি ক্লিনিক কার্যক্রম গতিশীল ও সেবার মান উন্নয়ন করার জন্য সুপারভিশন ও মনিটরিং করতে এ পরিদর্শন করা হয়েছে।

শনিবার (২৭ মে) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার গোপালপুর ইউনিয়নের বাজড়া ও টগরবন্দ ইউনিয়নের চাপুলিয়া কমিউনিটি ক্লিনিকে পরিদর্শন করা হয়েছে।

তৃণমূল মানুষের স্বাস্থ্য সেবায় কমিউনিটি ক্লিনিকগুলো নিশ্চিতকরণে ক্লিনিকের সিজি গ্রুপ, সামাজিক মানচিত্র, স্বাস্থ্য সেবাদানকারীদের তথ্য, কমিউনিটি ক্লিনিকের ঔষধ, বাৎসরিক স্বাস্থ্য সেবা, প্রাথমিক সকল রোগের চিকিৎসাসহ সকল কার্যক্রম গতিশীল করতে অবহিত প্রদান করা হয়েছে।

এছাড়াও গর্ভবতী ও নবজাতকদের তালিকাসহ কমিউনিটি ক্লিনিকের বিভিন্ন রুম পরিদর্শন করা হয়।

সর্বশেষ পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ে সচেতনতাসহ ক্লিনিক পরিচালনা করার লক্ষ্য জনগণের সহযোগিতায় সঞ্চয় সংগ্রহসহ বিভিন্ন কার্যক্রম সংযুক্ত করে ক্লিনিকের কর্মকাণ্ডকে এগিয়ে নেওয়ার পরামর্শ প্রদান করা হয়েছে।

এসময় এম টি ই পি আই দিলিপ কুমার বিশ্বাস, স্বাস্থ্য পরিদর্শক নাজমা খানম, কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার আমেনা বেগম, শেখ মোহাম্মদ সোহেল ও স্বাস্থ্য সহকারী হোসনে আরা, বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান,মশিউর রহমান, শহীদূল ইসলামসহ সুধীজনেরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ডা. বিথী মজুমদার বলেন, ক্লিনিকের মাধ্যমে গ্রামাঞ্চলের মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হচ্ছে। কমিউনিটি ক্লিনিকগুলো বাড়ির কাছাকাছি হওয়ায় এবং সেখানে বিনামূল্যে সাধারণ রোগের ওষুধ পাওয়া যায় বলে দিন দিন এর সেবাগ্রহীতার সংখ্যাও বাড়ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App