×

শিক্ষা

গুচ্ছের সি ইউনিটের পরীক্ষা কাল, প্রস্তুত জবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২৩, ০৪:২৬ পিএম

গুচ্ছের সি ইউনিটের পরীক্ষা কাল, প্রস্তুত জবি

ছবি: সংগৃহীত

২২ টি সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামীকাল। শনিবার (২৬ মে) বেলা ১২.০০ টায় শুরু হবে পরীক্ষা।

সি ইউনিট তথা ব্যবসায় শিক্ষা বিভাগে মোট আবেদন জমা পড়েছে ৩৯ হাজার ৮৬৪ টি। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহে সি ইউনিটে মোট আসন সংখ্যা ৩৪৯৬ টি। আসন প্রতি লড়বে ১২ জন ভর্তিচ্ছু।

মোট ১৯ টি কেন্দ্রে হবে সি ইউনিটের পরীক্ষা। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিবেন ১৫ হাজার ৯২১ জন শিক্ষার্থী। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্র সহ একটি উপকেন্দ্রে পরীক্ষা উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ উপকেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা প্রায় তিন হাজার।

সার্বিক বিষয়ে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. গোলাম মোস্তফা বলেন, আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রশাসন সহ সকলের নজরদারিতে শিক্ষার্থীরা সুষ্ঠুভবে পরীক্ষা দিতে পারবে বলে আশা করছি।

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয় হলো, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App