×

আন্তর্জাতিক

ইউক্রেনের হাসপাতালে রকেট হামলা রাশিয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২৩, ০৫:৩০ পিএম

ইউক্রেনের হাসপাতালে রকেট হামলা রাশিয়ার

ছবি: সংগৃহীত

ইউক্রেনের পূর্বাঞ্চলে ডিনিপ্রো শহরের একটি হাসপাতালে স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ মে) রাতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে কমপক্ষে একজনের মৃত্যু হয়েছে। শিশুসহ আহত হয়েছে ১৫ জন। ইউক্রেনের কর্মকর্তারা শুক্রবার এ তথ্য জানিয়েছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, ওই হাসপাতালে থাকা অন্যদের উদ্ধারে কাজ চলছে। এই তৎপরতায় প্রয়োজনীয় সব দপ্তরই যুক্ত রয়েছে। খবর বিবিসির।

এর আগে আঞ্চলিক গভর্নর সেরহি লাইসাক শহরটিতে রকেট ও ড্রোন হামলার কথা জানিয়েছিলেন। তিনি বলেন, এটি ছিল দুঃসহ একটি রাত। তীব্র আওয়াজে শত্রুপক্ষ ক্ষেপণাস্ত্র ও ড্রোনের সাহায্যে এ অঞ্চলে ব্যাপক আক্রমণ শুরু করে। হামলায় তিন ও ছয় বছর বয়সী দুজন শিশু আহতের তথ্য নিশ্চিত করেন তিনি।

দেশটির প্রেসিডেন্ট জেলেনস্কি ক্ষতিগ্রস্ত ক্লিনিকের ভবনের একটি ভিডিও পোস্ট করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে ভবনটি থেকে ধোঁয়া উড়তে দেখা যায়। অগ্নিনির্বাপক কর্মীরা আগুন নেভাচ্ছেন।

এদিকে, ইউক্রেনীয় কর্তৃপক্ষ জানিয়েছে, রাতে তারা রাশিয়া থেকে ছোঁড়া ১৭টি ক্ষেপণাস্ত্র ও ৩১টি ড্রোন ভূপাতিত করেছে। এর মধ্যে বেশ কয়েকটি ড্রোন ও মিসাইল ডিনিপ্রো ও খারকিভ শহরে আঘাত হানে। এর মধ্যে একটি তেল ডিপোতে আঘাত করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App