খোলামেলা দৃশ্যে আর দেখা যাবে না সানাইকে

আগের সংবাদ

আরো দেশ নিষেধাজ্ঞা দিতে পারে

পরের সংবাদ

আলফাডাঙ্গায় মুক্তিযোদ্ধার ঘরবাড়ি ভাঙচুরের অভিযোগ

প্রকাশিত: মে ২৬, ২০২৩ , ১০:৪৫ অপরাহ্ণ আপডেট: মে ২৬, ২০২৩ , ১০:৪৫ অপরাহ্ণ

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় বীর মুক্তিযোদ্ধা জামান মিয়ার ঘরবাড়ি ভাঙচুরের অভিযোগ এসেছে।

বীর মুক্তিযোদ্ধা জামান মিয়া ও আমানত বেগের মধ্যে দীর্ঘদিন জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। এরই জের ধরে জমি দখলের উদ্দেশ্যে প্রতিপক্ষ প্রতিবেশী আমানত বেগের নেতৃত্বে প্রায় অর্ধশতাধিক লোক নিয়ে ওই মুক্তিযোদ্ধার বাড়িঘরের ওপর হামলা চালিয়ে ভাঙচুর করে। শুক্রবার (২৬ মে) বিকেলে আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের টোনারচর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ভুুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা জামান মিয়া বলেন, প্রতিবেশী আমানত বেগের সঙ্গে দীর্ঘদিন জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ রয়েছে। এই নিয়ে আদালতে ফৌজদারি মামলা রয়েছে।পূর্বপরিকল্পিতভাবে আমানত ও তার দলীয় লোকজন নিয়ে আমার বাড়ির চারপাশের টিনের বেড়া ও ঘর ভাঙচুর করে। এসময় তাদের বাধা দিতে গেলে আমাকে ধাওয়া দেয়। আমি নিরুপায় হয়ে স্থান ত্যাগ করি। এই সুবাদে প্রতিপক্ষ আমানত বেগের নেতৃত্বে ইবাদত বেগ, মাসুদ মোল্যাসহ আরো অনেকে লাঠিসোটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে আমার বসত ঘরবাড়ি ভাঙচুর করে।

জানতে চাইলে,আলফাডাঙ্গা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের বলেন, দুটি গ্রুপের মধ্যে জমিজমা সংক্রান্ত পূর্বশত্রুতার কারণে প্রতিপক্ষ আমানতের নেতৃত্বে তার লোকজন নিয়ে মুক্তিযোদ্ধা জামান মিয়ার নতুন বাড়ির একটি টিনের ঘরে অতর্কিতভাবে লাঠিসোটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে।

তিনি আরো বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার অভিযান অব্যাহত থাকবে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়