×

সারাদেশ

বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে সাতক্ষীরা আদালতে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২৩, ০৫:৩৩ পিএম

বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে সাতক্ষীরা আদালতে মামলা

ছবি: ভোরের কাগজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও রাষ্ট্রদ্রোহী বক্তব্য দিয়ে সরকার উৎখাতের প্রচেষ্টার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে সাতক্ষীরা আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১১টায় সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য এপিপি অ্যাড. সাইদুজ্জামান জিকো বাদি হয়ে সাতক্ষীরা আমলী আদালত-১ এ মামলাটি দায়ের করেন।

অভিযোগটি আমলে নিয়ে সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এফ.আই.আর হিসেবে রেকর্ড করার আদেশ দিয়েছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুর হাইস্কুল মাঠে বিএনপির এক সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ বক্তব্য প্রদান কালে প্রকাশ্যে বর্তমান প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার তাই করা হবে ইনশাআল্লাহ’ বলে হুমকি দেন।

একই সাথে ওই সমাবেশে শেখ হাসিনাকে মেরে ফেলে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার হুমকি দেওয়া হয়।

এর আগে, গত ২১ মে রাতে রাজশাহীর আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে বিএনপির এই নেতার নামে পুঠিয়া থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নগরীর কোর্ট ভেড়িপাড়া এলাকা থেকে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে ওই মামলায় গ্রেপ্তার দেখান পুলিশ।

গ্রেপ্তারের পর সংবাদ সম্মেলন শেষে চাঁদকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App