×

সারাদেশ

নেত্রকোণায় উপ-নির্বাচনে সংঘর্ষ, আহত ১৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২৩, ০৬:৪৪ পিএম

নেত্রকোণায় উপ-নির্বাচনে সংঘর্ষ, আহত ১৫

ছবি: ভোরের কাগজ

জেলার সদর উপজেলার দক্ষিণ বিশিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলাকালীন নৌকা প্রতিকের কর্মী-সমর্থকদের সঙ্গে স্বতন্ত্র তিন প্রার্থীর কর্মী-সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, সকাল ৮টা থেকে বালী মহিষাটী কেন্দ্রে (শ্রীপুর বালী) শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছিল। বেলা ১টার দিকে বেশ কিছু যুবক হঠাৎ করে কেন্দ্রের বাইরে ভোটার স্লীপ সরবরাহকারীদের ওপর চড়াও হলে স্বতন্ত্র তিন প্রার্থীর লোকজন ক্ষিপ্ত হয়ে উঠে। এনিয়ে দুই পক্ষের কর্মী সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। সংঘর্ষে জড়ানো লোকজন লাঠিসোঠা ও ধারালো অস্ত্র নিয়ে পরষ্পরের বিরুদ্ধে ধাওয়া পাল্টা ধাওয়ায় লিপ্ত হয়। পুলিশ আধাঘন্টা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিযন্ত্রণে আনে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামছুর রহমান ভিপি লিটন জানান, স্বতন্ত্র তিন প্রার্থীর কর্মী সমর্থকদের হামলায় নৌকা প্রতিক সমর্থিত ১০ জন কর্মী সমর্থক আহত হয়েছে। গুরুতর আহত জেলা যুবলীগের সাবেক নেতা অসীম বিশ্বাসসহ তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে রির্টানিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা হোসনে আরা’র সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, বৃহস্পতিবার বেলা ১টার দিকে বালী মহিষাটী দাখিল মাদ্রাসা (শ্রীপুর বালী) কেন্দ্রের বাইরে ভিন্ন ভিন্ন কর্মী সমর্থকদের মাঝে সংঘর্ষ হয়েছিল। পরে আইন শৃংখলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রন আনার পর স্বাভাবিক ভোট গ্রহণ চলে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে মোট চার জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছে। এর মধ্যে নৌকা প্রতিক নিয়ে এডভোকেট মোঃ আব্দুর রহমান, ঢোল প্রতিক নিয়ে মোঃ নাসির উদ্দিন রানা, আনারস প্রতিক নিয়ে খন্দকার আজিজুর রহমান মাজহারুল, ঘোড়া প্রতিক নিয়ে মোখলেছুর রহমান দৌলত।

এই ইউনিয়নে মোট ভোটার হচ্ছে ১৬ হাজার ৯ শত ৮৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৫ শত ৮৫ জন, আর মহিলা হচ্ছে ৮ হাজার ৪ শত ৯৭ জন। সকাল ৮ টা থেকে ১০টি কেন্দ্রে একযুগে ভোট গ্রহণ শুরু হয়। এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠানের জন্য প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যক আনসার, পুলিশ মোতায়েন করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি ও র‍্যাব সার্বক্ষনিক টহল অব্যাহত রয়েছে।

বিষয়টি নিয়ে কথা হলে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফুল হক বলেন,বালী মহিষাটি কেন্দ্রে ভিন্ন ভিন্ন পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধলে প্রায় আধঘন্টা চেষ্টা করে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।

উল্লেখ্য যে, বিএনপি সমর্থিত বর্তমান চেয়ারম্যান সেলিম আজাদ সেলিম গত ১৩ই মার্চ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় এই ইউনিয়নে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App