×

সারাদেশ

নির্বাচনে বাঁধা দেয়া গণতন্ত্রের কাজ নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২৩, ০২:২৪ পিএম

নির্বাচনে বাঁধা দেয়া গণতন্ত্রের কাজ নয়

ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, নির্বাচনে বাঁধা দেয়া গণতন্ত্রের কাজ নয়। যারা নির্বাচনে না এসে বাঁধা দেয়ার চেষ্টা করে তাদের প্রতিহত করা হবে। দেশে নির্বাচন কমিশন আছে। যারা নির্বাচনে বাঁধা দিবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। শুধু মুখে মুখে সুশাসনের কথা বলে নির্বাচনকে বাঁধাগ্রস্ত করে সুশাসন প্রতিষ্ঠা করা যাবে না। আমরা চাই একটি সুন্দর নির্বাচন, এজন্য সকলের অংশগ্রহন প্রয়োজন।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ১০ টায় শান্তিগঞ্জস্থ এফআইভিডিবির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে সুনামগঞ্জের হাওর এলাকার সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনার নিমিত্ত সম্ভাব্যতা সমীক্ষা শীর্ষক প্রকল্পের উপর মতবিনিময় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, হাওরের মানুষ আর অবহেলিত নয়। তারা জেগে উঠেছে। শেখ হাসিনার নেতৃত্বে হাওরের যে উন্নয়ন হয়েছে তা বলে শেষ করা যাবে না। হাওরের মানুষের জীবনমান উন্নয়নে আমরা কাজ করছি। হাওরে পানি আসবে এটাই প্রকৃতির নিয়ম, এই পানি যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে, কোন বাধার সৃষ্টি না হয় এজন্য আর আমরা কোন সড়ক নির্মাণ করব না। আমরা উড়াল সড়ক করব।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী হাওরের মানুষের প্রতি খুবই আন্তরিক। তার নেতৃত্বে আমরা সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল করেছি, টেক্সটাইল ইন্সটিটিউট হয়েছে, বিশ্ববিদ্যালয় হবে, হাওরে উড়াল সড়কের কাজ শুরু হয়েছে। শুধু এতেই শেষ নয় হাওরের মানুষের উন্নয়নের জন্য যা প্রয়োজন সব করব আমরা। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়নের অগ্রযাত্রা শুরু হয়েছে তা বজায় রাখতে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় কর্মশালায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পূর্ব রিজিয়নের মহাপরিচালক এস এম শহিদুল ইসলাম, সিলেট উত্তর পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী খুশিমোহন সরকার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (পরিকল্পনা ১) মুহাম্মদ আব্দুর রাকিব, হাওর বাঁচাও আন্দোলনের নেতা বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান ও সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিমল চন্দ্র সোম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ প্রমুখ

এরপর দুপুর সাড়ে ১২ টায় শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চত্তরে হাওরাঞ্চলে সমন্বিত প্রাণীসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় নির্বাচিত সুফলভোগীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুরগী ও ভেড়া বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App