×

জাতীয়

উপাচার্যের সাক্ষর জালিয়াতি মামলায় জবি শিক্ষার্থী রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২৩, ০৬:৪৭ পিএম

উপাচার্যের সাক্ষর জালিয়াতি মামলায় জবি শিক্ষার্থী রিমান্ডে

ছবি: ভোরের কাগজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য, রেজিস্ট্রার ও বিভাগীয় চেয়ারম্যানের সাক্ষর ও সিল নকল করার মামলায় সজিব আহমেদ নামে জবির এক শিক্ষার্থীর এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ মে) আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) হাসান মাতুব্বর। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, সজীব আহমেদ ২০২০-২১ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হয়। পরবর্তীতে এ বিষয় তার পছন্দ না হওয়ায় গত ২৩ মে বিভাগ পরিবর্তনের আবেদন করে সে। বিভাগ পরিবর্তনের আবেদন পত্রে মুসলিম হওয়া সত্ত্বেও নিজেকে হিন্দু ধর্মাবলম্বী উল্লেখ করে সজীব বলেন, হিন্দু ধর্মাবলম্বী হওয়ায় ইসলামিক স্টাডিজ বিভাগে পড়াশোনা করা কষ্টসাধ্য হয়ে উঠে তার, যার প্রেক্ষিতে দর্শন বিভাগে মাইগ্রেশনের ইচ্ছা পোষন করে সে। বিভাগ পরিবর্তনের জন্য করা আবেদন পত্রে নিজেকে হিন্দু পরিচয় দেওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, কলা অনুষদের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যানের স্বাক্ষরও নকল করে সে।

এ ঘটনার বিষয়টি পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যায়ের প্রক্টর ড. মোস্তফা কামাল কোতয়ালি থানা-পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সজিব আহমেদকে হেফাজতে নেন। এবং তার কাছ থেকে জাল সিল ও সই সংবলিত ২ পাতা ও অন্যান্য কাগজপত্র জব্দ করেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাইদুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন।

অন্যদিকে সজিব আজমেদ বিগত দুই মাস সে বিমান বাহিনীর ওয়াচম্যান পদে কর্মরত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App