×

জাতীয়

গাজীপুরে নৌকার জয় হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২৩, ১০:১৫ এএম

গাজীপুরে নৌকার জয় হবে

ছবি: ভোরের কাগজ

গাজীপুরে নৌকার জয় হবে
গাজীপুরে নৌকার জয় হবে
গাজীপুরে নৌকার জয় হবে

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এডভোকেট আজমত উল্লাহ খান। সকাল ৯ টায় তিনি টঙ্গী দারুস সালাম মাদ্রাসা ভোটকেন্দ্রে ভোট প্রদান করেন।

আজমত উল্লাহ খান নেতাকর্মী পরিবেষ্টিত হয়ে ভোটারদের উদ্দেশ্যে হাত নাড়তে নাড়তে ভোটকেন্দ্রে আসেন। এ সময় স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে তার নাতি ফজলে রাব্বি খান অবরাত দাদা আজমত উল্লাহ খানের সঙ্গে উপস্থিত ছিলেন। সকাল ৯ টা ৫ মিনিটে তিনি ভোট দেয়ার পর হাসিমুখে বাইরে বেরিয়ে আসেন। এ সময় তিনি উপস্থিত গণমাধ্যম কর্মীদের কাছে নির্বাচনে জয়লাভের ব্যাপারে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে বলেও তিনি জানান।

আজমতউল্লাহ খান বলেন, জনগণ সিটি কর্পোরেশনের কাছ থেকে যা চেয়েছিল উন্নয়নে যা প্রত্যাশা ছিল তা পায়নি। এ কারণে জনগণ হতাশ হয়েছে। এলাকার জনগণ যা চেয়েছিল তা না পেয়ে আজকে এক বুক আশা নিয়ে তারা আমার দিকে অবস্থান নিয়েছে। আমি সম্মানিত সব ভোটারদের অভিনন্দন ও ধন্যবাদ জানাই। আল্লাহর প্রতি ভরসা রেখে বলতে পারি আজকের জয় নৌকারই হবে। নৌকা প্রতীকে ভোট দিয়ে জনগণ নিজেরাই জয়ী হবে। গাজীপুরে নৌকার জয় হবে।

ভোটের পরিবেশ কেমন দেখছেন জানতে চাইলে আজমতউল্লাহ খান বলেন, ভোটের পরিবেশ অত্যন্ত শান্তিপূর্ণ। এই নির্বাচন অত্যন্ত সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন। এবং এটা জনগণের অংশগ্রহণমূলক নির্বাচন। আমি জনগণের রায়ের প্রতি শ্রদ্ধা দেখিয়েছি। আজকে নির্বাচনের রাজনৈতিক কর্মকাণ্ড সহ সামাজিক সাংস্কৃতিক সব কাজে আমি জনগণের সঙ্গে ছিলাম আমি এখনো আছি। আমি নির্বাচন প্রচারণাকালে জনগণের কাছ থেকে আশা ব্যঞ্জন সারা পেয়েছি। প্রতিদিন ৩০ থেকে ৪৩ টি পথসভায় আমাকে নির্বাচনী প্রচারণার যেতে হয়েছে। দুপুরে যাওয়ার কথা থাকলেও পৌঁছেছি বিকালে। কিন্তু জনগণ আমাকে ছেড়ে যায়নি, তার অপেক্ষা করেছে। তাদের এই স্বতঃস্ফূর্ত সাড়া পেয়েছি প্রচারণা শুরু থেকেই।

অনেক ভোটকেন্দ্রে অন্য প্রার্থীদের এজেন্ট না থাকা প্রসঙ্গে জানতে চাইলে আজমতুল্লাহ খান বলেন, আমি তো কাউকে এজেন্ট দিতে পারবো না। এখানে এজেন্ট দিতে কোন বাধা নেই। আপনারা কি কোথাও বাধা দেয়ার খবর পেয়েছেন। তারা যদি নিজের এজেন্ট না দিতে পারে তাহলে আমি তো দিতে পারবো না।

ইভিএম এবং নতুন ভোটার প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে আজমতুল্লাহ খান বলেন, যুবকদের মধ্যে বিশেষ করে নতুন ভোটারদের মধ্যে যে উৎসাহ ইভিএমকে ঘিরে এটা আরো বেশি উৎসবমুখর হয়েছে। ইভিএম এর কারণে ভোট দিতে বিলম্ব হলে নির্দিষ্ট সময়ের পরে যদি লোকজন লাইনে দাঁড়িয়ে থাকে তাদের ভোট নেয়ার জন্য আমি নির্বাচন কমিশনের কাছে অনুরোধ জানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App