×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সারাদেশ

সৌদিতে নিহত বাবুর বাড়িতে আর্তনাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২৩, ১০:২২ এএম

সৌদিতে নিহত বাবুর বাড়িতে আর্তনাদ

ছবি: রায়হান চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা)

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশি বাছির উদ্দিন বাবুর (৩০) বাড়িতে চলছে শোকের আর্তনাদ। প্রিয়জনকে হারিয়ে দিশেহারা তার পরিবারের সদস্যরা। বাবু ছিল তাদের পরিবারে একমাত্র আয়ের উৎস। তার মৃত্যুতে অনিশ্চিত হয়ে পড়েছে দুই সন্তানদের ভবিষৎ।

বুধবার (২৪ মে) সকালে বাবুর গ্রামের বাড়িতে গিয়ে দেখা যায়, নিহতের স্ত্রী ও মা আহাজারি করছেন। এ পরিবারের অন্য সদস্যরাও শোকাহত। বাবু নিহত হওয়ার খবরে তার বাড়িতে এসে ভিড় করেছেন পাড়া-প্রতিবেশীরা।

নিহত বাছির উদ্দিন বাবু সৌদি আরবের মক্কা শহরের একটি কোম্পানিতে রোড ক্লিনার শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। প্রতিদিনের ন্যায় মঙ্গলবার (২৩ মে) সকালে কাজে যোগ দেন বাংলাদেশ সময় দুপুর ১২টার সময়ে সৌদি আরবের আবা নামক স্থানের তারিক মালিক আব্দুল্লাহ জুম্মা মসজিদের পাশে রাস্তা পারাপার হওয়ার সময়ে একটি চলন্ত গাড়ি ধাক্কা দিলে ঘটনাস্থলেই মারা যান তিনি।

মো. বাছির উদ্দিন (বাবু) কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর (উওর) ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে। তার এক ছেলের বয়স ৪ বছর, ছোট মেয়ের বয়স ২ বছর। তার এ মৃত্যুতে শোকে পাথর হয়ে গেছে গোটা পরিবার। পরিবারের একমাত্র চালিকা শক্তিকে হারিয়ে সবাই এখন দিশেহারা হয়ে পড়েছে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, ২০১৮ সালের জুলাই মাসে বাবু সৌদি আরবে যান। সাড়ে চার বছর পেরুতেই সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন তিনি। আইনি প্রক্রিয়া শেষে সৌদি আরব থেকে নিহত বাবুর মরদেহ তার গ্রামের বাড়িতে আসবে বলে স্বজনেরা জানান। নিহতের পিতা ও স্বজনরা সময়ের মধ্যে নিহতের লাশ পরিবারের নিকট হস্তান্তর করার জন্য বাংলাদেশ সরকারের নিকট জোর দাবি জানিয়েছেন।

উপজেলার রামচন্দ্রপুর (উত্তর) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন বলেন, তার এ মৃত্যুতে শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন এবং পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহু্ তায়ালার নিকট তার বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করছি পাশাপাশি গভীর শোক প্রকাশ করছি। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App