×

আন্তর্জাতিক

প্রিন্স হ্যারির আইনি চ্যালেঞ্জ প্রত্যাখান আদালতের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২৩, ০১:১৭ পিএম

প্রিন্স হ্যারির আইনি চ্যালেঞ্জ প্রত্যাখান আদালতের

ছবি: সংগৃহীত

ব্রিটিশ সরকার পুলিশি নিরাপত্তা দিতে রাজি না হওয়ায় যুক্তরাজ্যের একটি আদালতে আপিল করেছিলেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। তবে পুলিশ সুরক্ষার জন্য ব্যক্তিগত অর্থ প্রদানের অনুমতির আইনি চ্যালেঞ্জ হেরেছেন তারা।

ব্রিটিশ রাজপরিবারের দায়িত্ব থেকে সরে যাওয়ার পর প্রিন্স হ্যারি নিজ দেশে নিরাপত্তা চেয়ে যুক্তরাজ্যের একটি আদালতে আপিল করেন। কিন্তু দেশটির এক বিচারক এ ধরনের শুনানির জন্য না আগানোর নির্দেশ দিয়েছেন। হোম অফিসের আইনজীবীরা ধনী ব্যক্তিদের পুলিশের কাছ থেকে অর্থের বিনিময়ে নিরাপত্তা দেওয়ার ধারণার বিরোধিতা করেছিলেন। একজন ব্যক্তি রাজ পরিবার ত্যাগ করলেও তিনি যাতে রয়্যালটি এবং পাবলিক ব্যক্তিত্বদের দেওয়া ডিউকের পুলিশ সুরক্ষা বজায় রাখার জন্য একটি আইনি বিড। খবর বিবিসির।

বিচারপতি চেম্বারলেন বলেন, এই দাবির জন্য একটি বিচার বিভাগীয় পর্যালোচনা এখন প্রত্যাখ্যান করা হয়েছে।

গত সপ্তাহে লন্ডনে একদিনের আদালতে শুনানির পর এই রায় দেওয়া হয়। সেই থেকে সাসেক্সের ডিউক এবং ডাচেস জড়িত ছিলেন যা তাদের মুখপাত্র নিউইয়র্কে পাপারাজ্জিদের সঙ্গে জড়িত একটি "বিপর্যয়কর গাড়ি তাড়া" হিসেবে বর্ণনা করেছেন।

কিন্তু হাইকোর্টে গত সপ্তাহে, প্রিন্স হ্যারির আইনজীবীরা যুক্তরাজ্যে যাওয়ার সময় নিজের এবং তার পরিবারের জন্য পুলিশ সুরক্ষার জন্য তার ব্যক্তিগত তহবিল প্রত্যাখ্যান করার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেছিলেন। প্রিন্স হ্যারি যখন ২০২০ সালে যখন রাজ পরিবার ত্যাগ করে , তখন আগের স্তরের নিরাপত্তায পেতেন না তিনি।

কিন্তু প্রিন্স হ্যারি চ্যালেঞ্জ করেছিলেন যে কীভাবে এই সিদ্ধান্তটি রয়্যালটি এবং পাবলিক ফিগারস সুরক্ষার জন্য কার্যকরী কমিটিতে পৌঁছেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App