×

জাতীয়

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার শাস্তি দাবি জবি নীলদলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২৩, ০৪:১৫ পিএম

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার শাস্তি দাবি জবি নীলদলের

ছবি: ভোরের কাগজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতার শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন (জবি) নীলদল। বুধবার (২৪ মে) দুপুর ২ টায় শহীদ মিনারের সামনে এ মানবন্ধন কর্মসূচি পালিত হয়।

এসময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের নীল দলের শিক্ষকরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে নীলদলের সভাপতি অধ্যাপক ড. নুর আলম বলেন, প্রধানমন্ত্রীকে হুমকিদাতা আবু সাইদ চাঁদ কোন আলাদা ব্যক্তি নয় সে বিএনপির সন্ত্রাসী কার্যকলাপের একটা অংশ। ১৫ ও ২১ আগস্টের সাম্প্রদায়িক শক্তি ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী গোষ্ঠী আবারও সক্রিয় হয়েছে। এরা জনগণ সর্বোপরি দেশের শত্রু এদেরকে কঠোর হস্তে দমন করে দেশকে আগাছা মুক্ত করতে হবে।

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় এক জনসভায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেছিলেন, ‘আর ২৭ দফা ১০ দফা নাই। এক দফা শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করতে যা যা করার দরকার আমরা তা করবো।’

বিএনপি নেতার এ বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো। এরই মধ্যে তার বিরুদ্ধে পুঠিয়া থানায় এন্টি টেরোরিজম অ্যাক্ট ২০২০ এর আওতায় একটি মামলা রুজু করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App