×

জাতীয়

জবি উপাচার্যের স্বাক্ষর জালিয়াতি করায় বিমান বাহিনীর ওয়াচম্যান আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২৩, ০৪:২৬ পিএম

জবি উপাচার্যের স্বাক্ষর জালিয়াতি করায় বিমান বাহিনীর ওয়াচম্যান আটক

ছবি: ভোরের কাগজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, কলা অনুষদের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি করায় সজীব আহমেদ নামে বিমান বাহিনীর এক ওয়াচম্যানকে আটক করা হয়েছে।

আজ সোমবার (২৪ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস আটক করে পরে কোতোয়ালি থানা পুলিশকে দেয়া হয়েছে।

জানা যায়, সজীব আহমেদ ২০২০-২১ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হয়। পরবর্তীতে এ বিষয় তার পছন্দ না হওয়ায় বিভাগ পরিবর্তনের আবেদন করে সে। বিভাগ পরিবর্তনের আবেদন পত্রে নিজেকে হিন্দু ধর্মাবলম্বী উল্লেখ করে সজীব বলেন, হিন্দু ধর্মাবলম্বী হওয়ায় ইসলামিক স্টাডিজ বিভাগে পড়াশোনা করা কষ্টসাধ্য হয়ে উঠে তার, যার প্রেক্ষিতে দর্শন বিভাগে মাইগ্রেশনের ইচ্ছা পোষন করে সে।

বিভাগ পরিবর্তনের জন্য করা আবেদন পত্রে নিজেকে হিন্দু পরিচয় দেওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, কলা অনুষদের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যানের স্বাক্ষরও নকল করে সে।

সজীব আহমেদ মানিকগঞ্জের বাসীন্দা। তার পিতার নাম আবুল কালাম ও মাতার নাম শিল্পী বেগম। এছাড়াও বিগত দুই মাস সে বিমান বাহিনীর ওয়াচম্যান পদে কর্মরত রয়েছে।

অভিযোগ স্বীকার করে সজীব আহমেদ বলেন, আমি আরবি পারি না। তাই ইসলামিক স্টাডিজ বিভাগ পরিবর্তনের আবেদন করি। সেখানে আমি নিজেকে হিন্দু পরিচয় দিয়েছি ও স্বাক্ষর ও সীল নক করে আবেদন করেছিলাম।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, স্বাক্ষর জালিয়াতি করে বিভাগ পরিবর্তনের জন্য আইটি দপ্তরে আবেদনপত্র জমা দিয়েছিল সে। পরে উপাচার্য স্বাক্ষর মিল না হওয়ায় তাদের সন্দেহ হয়। এরপর তাকে আমাদের কাছে আনা হয়। আমরা তার কর্মআস্থল বিমান বাহিনীকে এ বিষয়ে জানিয়েছি। তাদের থেকে কোনো সাড়া না পাওয়ায় কোতোয়ালী থানায় সোপর্দ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App