×

সারাদেশ

জনগণের প্রকৃত সেবক হতে চাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২৩, ১০:০৬ এএম

জনগণের প্রকৃত সেবক হতে চাই

ছবি: ভোরের কাগজ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি ঘরানার স্বতন্ত্র মেয়র প্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি বলেছেন, আমি নির্বাচিত হলে গাজীপুর সিটিকে একটি পরিচ্ছন্ন সবুজ নগরী হিসেবে গড়ে তুলব। সিটি করপোরেশনের সব নাগরিকসেবা সহজ ও জনবান্ধব করার মধ্য দিয়ে সিটিকে একটি শিল্প ও পরিবেশবান্ধব নগরী হিসেবে গড়ে তুলব। সর্বোপরি নিজেকে নগরপিতা নয়; বরং গাজীপুরের মানুষের প্রকৃত সেবক হয়ে কাজ করে যাব। নির্বাচিত না হলেও আজীবন গাজীপুরের মানুষের পাশে থেকে তাদের কল্যাণে নিজেকে উজাড় করে দিব।

সরকার শাহনূর ইসলাম রনি গতকাল মঙ্গলবার সিটির উন্নয়নে ১৮ দফা ইশতেহার ঘোষণা করেছেন। মহানগরের টঙ্গীর স্টেশন রোড এলাকায় নিজস্ব বাসভবনে এ ইশতেহার ঘোষণা করেন তিনি।

ইশতেহারের প্রসঙ্গ টেনে তরুণ এই স্বতন্ত্র প্রার্থী বলেন, কালের পরিক্রমায় রাজধানীর উপকণ্ঠে অবস্থিত গাজীপুর এখন দেশের সবচেয়ে বড় শিল্পনগরীতে রূপান্তরিত হয়েছে। সে হিসেবে নগরীর জনসংখ্যাও বেড়েছে। জনসংখ্যা যেভাবে বেড়েছে, সেভাবে কিন্তু নাগরিকের সুযোগ-সুবিধা বাড়েনি। উল্টো অপরিকল্পিত নগরায়ণের কারণে ক্রমেই এই শহর বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। তিনি বলেন, আমি নির্বাচিত হলে আমার পারিবারিক ঐতিহ্য ও অভিজ্ঞতাকে গাজীপুর সিটি করপোরেশনের উন্নয়নে কাজে লাগাব। মোটকথা ‘নগর পিতা’ নয়; গাজীপুর সিটি করপোরেশনের একজন সেবক হয়ে নাগরিকদের সুখে-দুঃখে পাশে থাকতে চাই।

নির্বাচিত হতে পারলে গাজীপুরকে যানজটমুক্ত করতে বিকল্প রাস্তা স¤প্রসারণ-উন্নয়ন ঘটিয়ে ঢাকা-গাজীপুর যানজটমুক্ত যাতায়াতের নতুন দিগন্ত উন্মোচন করব। গাজীপুর শহরের সঙ্গে ঢাকার সহজ যোগাযোগের জন্য বনমালা রোড থেকে রেল লাইনের পূর্বপাশ দিয়ে তুরাগ নদী পর্যন্ত রাস্তাটি স¤প্রসারণ এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে যোগাযোগ করে তা কুড়িল বিশ্বরোড পর্যন্ত স¤প্রসারণ করব। নগরীর পূর্ব-পশ্চিমমুখী দুটি রাস্তা নির্মাণের কাজ হাতে নেব। বিশেষ করে গাজীপুরের যানজটের মূল জায়গা জয়দেবপুর রেলক্রসিংগুলোতে ওভারপাস নির্মাণের উদ্যোগ নেয়া হবে। নাওজোর-কাশিমপুর-জিরানী ও গাজীপুর টু পূবাইল রোডের কাজ দ্রুত শেষ করাসহ টঙ্গী শিল্প এলাকার রাস্তাগুলো দখলমুক্ত করা হবে।

এছাড়া নগরে শিশু-কিশোরদের বিনোদনের পর্যাপ্ত সুযোগ-সুবিধা নেই উল্লেখ করে সরকার শাহনূর ইসলাম রনি বলেন, আধুনিক সুযোগ-সুবিধাসম্বলিত স্কুল-কলেজ, সুস্থ বিনোদন ও খেলার মাঠের ব্যবস্থা করব।

উল্লেখ্য, সরকার শাহনূর ইসলাম রনি বিএনপির সাবেক মহানগর আহ্বায়ক ও ২০১৮ সালের সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের ভাতিজা এবং আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি নুরুল ইসলাম সরকারের ছেলে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App