×

সারাদেশ

ছেলের অসমাপ্ত কাজ শেষ করব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২৩, ০৯:১৬ এএম

ছেলের অসমাপ্ত কাজ শেষ করব

ছবি: ভোরের কাগজ

গাজীপুর সিটি করপোরেশনের স্বতন্ত্র মেয়র প্রার্থী সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন বলেছেন, আমি নির্বাচিত হলে আমার ছেলে জাহাঙ্গীর আলমের পরিকল্পনা ও তার প্রণিত মাস্টার প্ল্যান অনুযায়ী তার সব অসমাপ্ত কাজ সম্পন্ন করব। গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে রাস্তা-ঘাট ও ড্রেনেজ ব্যবস্থাসহ সব সমস্যা সমাধানের পাশাপাশি ব্যাপক উন্নয়ন কার্যক্রম হাতে নিব। গাজীপুরকে একটি আধুনিক স্মার্ট ক্লিন এবং গ্রিন সিটি হিসেবে গড়ে তুলব।

গাজীপুরে কোথাও ৪০ ফুট সড়ক ছিল না দাবি করে জায়েদা খাতুন বলেন, বর্তমানে যে প্রশস্ত রাস্তাগুলো দেখছেন, এগুলো আমার ছেলের পরিকল্পনা অনুযায়ী হয়েছে। আমি তাকে মা হিসেবে সব সময় সাহস দিয়েছি।

অতীতে রাজনীতি বা নির্বাচনের কোনো অভিজ্ঞতা না থাকলেও শুধুমাত্র ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের প্রতি অন্যায়ের প্রতিবাদ জানাতেই মেয়র পদে প্রার্থী হয়েছেন জানিয়ে তিনি বলেন, গাজীপুর আমার জন্মভূমি। আমার ছেলেকে সারাজীবন সততার শিক্ষা দিয়েছি। সৎপথে থেকে মানুষের জন্য কাজ করতে বলেছি। সে অনুযায়ী সে ২০১৮ সালে এই এলাকার জনগণের ভোটে মেয়র নির্বাচিত হয়ে ব্যাপক উন্নয়ন কার্যক্রম হাতে নিয়ছিল। কিন্তু তাকে ষড়যন্ত্র করে বিনা কারণে অন্য জেলার মানুষের চিঠি দিয়ে মন্ত্রণালয় মেয়রের পদ থেকে বরখাস্ত করেছে। সম্পূর্ণ একতরফাভাবে এই পদ থেকে তাকে সরিয়ে দেয়া হয়েছে। যে কারণে তার পরিকল্পনা অনুযায়ী চলমান কাজগুলো থমকে যায়। যা সিটির উন্নয়নের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায়। বিনা কারণে একজন জনপ্রতিনিধিকে এভাবে বাদ দেয়া যায় না বলেই ছেলেকে নিয়ে মাঠে নেমেছি। মা ও ছেলে মিলে ভবিষ্যৎ প্রজন্মকে একটা ভালো ও পরিচ্ছন্ন শহর উপহার দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।

নির্বাচনের পরিবেশ কেমন দেখছেন, জানতে চাইলে একমাত্র স্বতন্ত্র নারী এই মেয়র প্রার্থী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লাকে ইঙ্গিত করে বলেন, এ ব্যক্তি ভোট দখলের চেষ্টা করছেন। আমি একজন নারী। আমাকে তার এত ভয় কেন? নির্বাচনী মাঠের পরিবেশ পরিস্থিতি দেখে মনে হচ্ছে, শুধু একজন প্রার্থীকে জেতানোর লক্ষ্যে সবকিছু করা হচ্ছে। আমার কর্মী-সমর্থকদের ওপর বিভিন্ন জায়গায় হামলা-মামলা ও ধরপাকড় করা হচ্ছে।

প্রতিনিয়ত তার ছেলে এবং তার বিরুদ্ধে মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে দাবি করে তিনি বলেন, অনেক মিডিয়াকে (পত্রিকা ও টেলিভিশন) আমার ভোটের খবর প্রচার না করার জন্য বলা হয়েছে। অথচ, আমরা তো সরকারের বিরুদ্ধে নই; নির্বাচন কমিশনের বিরুদ্ধেও নই- তাহলে সরকার ও নির্বাচন কমিশনকে কেন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করা হচ্ছে। দেশি-বিদেশিরা এ নির্বাচন দেখবেন, কাজেই সরকারকে প্রশ্নবিদ্ধ করা থেকে বিরত থাকতে হবে।

আপনার ছেলে মেয়র হওয়ার পর গাজীপুরের মানুুষের ওপর করের বোঝা চাপিয়ে দেয়ার অভিযোগ করেছেন একজন প্রার্থী- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ অভিযোগ সঠিক নয়; বরং আমি আমার নির্বাচনী ইশতেহারে ঘোষণা দিয়েছি, আমি নির্বাচিত হলে সাধারণ বাড়ি-ঘরের আগামী পাঁচ বছরের সব হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে। নির্বাচনী ইশতেহার অনুযায়ী রাস্তাঘাট ড্রেনেজ ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করার পাশাপাশি বর্জ্য ব্যবস্থাপনা, সড়কবাতি ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করব। এছাড়া স্বাস্থ্যসেবা, চিকিৎসাব্যবস্থা, মসজিদ-মাদ্রাসার উন্নয়ন, শিক্ষা, বিনোদন, শ্রমিক কল্যাণ ও মাদক-সন্ত্রাসের বিরুদ্ধে পদক্ষেপ নেব।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন জায়েদা খাতুন। নগরীর ছয়দানা এলাকায় তার নিজ বাসভবনে এ ইশতেহার ঘোষণা করেন। এ সময় জায়েদা খাতুনের প্রধান নির্বাচনী সমন্বয়ক তার ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম পাশে বসে ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App