×

সারাদেশ

কাউখালীতে বাড়ছে ডায়রিয়া রোগী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২৩, ০৩:১০ পিএম

কাউখালীতে বাড়ছে ডায়রিয়া রোগী

ছবি: কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

পিরোজপুরে কাউখালীতে ডায়রিয়ায় আক্রান্ত সংখ্যা বাড়ছে। তীব্র গরমের কারণে শিশু ও বৃদ্ধরা ডায়রিয়া আক্রান্ত বেশি হচ্ছে।

বুধবার (২৪ মে) কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, গত ২৪ ঘন্টায় ডায়রিয়া আক্রান্ত হয়ে ৮ জন রোগী ভর্তি হয়েছে। বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন ডায়রিয়া রোগী ভর্তি আছে।

গত এক সপ্তাহে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৪০ রোগী ডায়রিয়ার চিকিৎসা নিয়েছে। ডায়রিয়ায় ভর্তি রিনা খান ও শিমুল বেগম জানান, আমরা ডায়রিয়া নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছি, হাসপাতাল থেকে আমাদের প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করছে, দুই একটা ওষুধ বাহির থেকে কিনতে হয়।

স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স ফারজানা মুনমুন জানান, আমরা ডায়রিয়া রোগীদের আলাদাভাবে খোঁজখবর নিচ্ছি ও যত্ন সহকারে চিকিৎসা সেবা দিচ্ছি।

এ ব্যাপারে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুজন সাহা জানান, তীব্র গরম ও বিশুদ্ধ পানির অভাবে ডায়রিয়ায় আক্রান্ত মানুষ বেশি হচ্ছে। বাহিরে বাসি ও পঁচা খাবার থেকে আমাদের বিরত থাকতে হবে। বাথরুম থেকে বের হয়ে সাবান দিয়ে হাত ধুতে হবে। বেশি করে বিশুদ্ধ পানি পান করতে হবে। ঘরে বসে প্রাথমিক চিকিৎসা নেওয়া যেতে পারে। তবে বেশি গুরুতর হলে হাসপাতালে আসার জন্য পরামর্শ দেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App