×

জাতীয়

আইনজীবীদের ১১ দফা অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধান বিচারপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২৩, ১০:০৫ পিএম

আইনজীবীদের ১১ দফা অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ মো. খসরুজ্জামানের নেতৃত্বে সমিতির একটি প্রতিনিধি দল প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সঙ্গে আইনজীবীদের ১১ দফা নিয়ে আলোচনা ও মতবিনিময় করেছেন। বুধবার (২৪ মে) দুপুরে সমিতির নেতারা প্রধান বিচারপতির দপ্তরে তার সঙ্গে মতবিনিময় করেন। এসময় প্রধান বিচারপতি আইনজীবীদের বলেন, আসন্ন জাতীয় বাজেট প্রনয়নে এবং দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে আইনজীবীদের ১১ দফা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, আইনজীবী কর্তৃক দায়েরকৃত মামলার কোর্ট ফির শতাংশ বাংলাদেশ বার কাউন্সিলের ফান্ডে জমা করণ, বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তিকল্পে বিজ্ঞ বিচারকদের বিশেষ প্রণোদনা প্রদান, আইন পেশা ও বিচার ব্যবস্থার উন্নয়নকল্পে নবীন ও তরুন আইনজীবীদের জন্য ট্রেনিং ইন্সটিটিউট স্থাপনের দাবী অত্যন্ত বাস্তব সম্মত ও সময়ের দাবী।

সাক্ষাতকালে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন জাতীয় আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি শামসুল জালাল চৌধুরী, ডেপুটি সেক্রেটারী জেনারেল শাহেদ আলী জিন্নাহ্, অ্যাসিসেট্যান্ট সেক্রেটারী জেনারেল শেখ রেজাউল করিম, ডিএজি কাজী শাহনারা ইয়াসমিন, ডিএজি গিয়াস উদ্দিন, মোঃ মিজানুর রহমান, মোঃ নাসির উদ্দিন খাঁন সম্রাট, সৈয়দ আলম টিপু, সাবিনা ইয়াসমিন লিপি, সাবিনা আহমেদ মলি প্রমুখ

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App