×

সারাদেশ

ধৈর্যের সীমা আছে, পাল্টা আঘাত হানার সময় এসেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২৩, ১১:০০ পিএম

ধৈর্যের সীমা আছে, পাল্টা আঘাত হানার সময় এসেছে
ধৈর্যের সীমা আছে, পাল্টা আঘাত হানার সময় এসেছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাননাশের হুমকির প্রতিবাদে চট্টগ্রামের জেলা পরিষদ চত্বরে মঙ্গলবার (২৩ মে) বিকেলে আয়োজিত এক প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বিএনপি-জামায়াত পাপচক্র অপর একটি ১৫ আগস্ট ট্যাজেডির পুনরাবৃত্তি ঘটাতে চায়। তাদের জানা উচিত এটা ২০২৩ সাল, ২০২৪ সালে এই অশুভ পাপচক্রের চূড়ান্ত পতন ঘটানো হবে। অগ্নিসন্ত্রাস, একাত্তরের পরাজিত শক্তির বিরুদ্ধে জনমত গড়ে তুলতে আগামী ২৮ মে নগরীর লালদীঘি ময়দানে বিশাল জনসভা অনুষ্ঠিত হবে বলেও ঘোষণা দেন নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, তাদের আরো মনে রাখা উচিত পৃথিবীতে কোনো পাপচক্র দীর্ঘস্থায়ী হতে পারে না। বঙ্গবন্ধু উদারতাবশত অনেককেই ক্ষমা করে দিয়েছিলেন। যাদেরকে ক্ষমা করে দিয়েছিলেন তারা বঙ্গবন্ধুর বিরুদ্ধে নিষ্ঠুর প্রতিশোধ নিয়েছিলেন। আমরা আরো ভয়ংকর নিষ্ঠুর হয়ে স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী পাকিস্তানি প্রেতাত্মাদের নিশ্চিহ্ন করে দিতে প্রতিজ্ঞাবদ্ধ।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সব মহল্লায় স্বাধীনতা ও বাংলাদেশ বিরোধী শক্তিকে প্রতিহত করতে স্কোয়াড গড়ে তুলুন। ধৈর্যের একটি সীমা আছে এখন পাল্টা আঘাত হানার সময় এসেছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারপ্রাপ্ত সভাপতি মাহতাবউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে মূল বক্তব্য রাখেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, ওয়ার্ড আওয়ামী লীগের দিদারুল আলম মাসুম, হাসান মুরাদ, ইউনিট আওয়ামী লীগের এমএম মুরাদ, মো. জসীম উদ্দীন। এছাড়া, সভামঞ্চে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App