×

সারাদেশ

গাজীপুরে জাহাঙ্গীরের মা জায়েদা’র ইশতেহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২৩, ০৪:৫২ পিএম

গাজীপুরে জাহাঙ্গীরের মা জায়েদা’র ইশতেহার

ছবি: সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ৯ দফা ইশতেহার দিয়েছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে নগরীর ছয়দানা এলাকার নিজ বাসভবনে এই ইশতেহার ঘোষণা করেন তার প্রধান নির্বাচনী সমন্বয়ক জাহাঙ্গীর আলম। শারীরিক অসুস্থতা নিয়েই এ সময় তার পাশে ছিলেন টেবিল ঘড়ি প্রতীকে নির্বাচন করা জায়েদা খাতুন।

লিখিত ইশতেহারে বলা হয়েছে, আমি নির্বাচিত হলে আমার ছেলে জাহাঙ্গীর আলমের পরিকল্পনা অনুযায়ী তার সব অসমাপ্ত কাজ সম্পাদন করব। ৫৭টি ওয়ার্ডে রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন করব।

ইশতেহারে ৯টি দফার কথা উল্লেখ করা হয়েছে। প্রথম দফায় রাস্তাঘাট, ড্রেনেজ ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কথা বলা হয়েছে। দ্বিতীয়ত সাধারণ বাড়িঘরের আগামী ৫ বছরের হোল্ডিং ট্যাক্স মওকুফ। তৃতীয়ত বর্জ্য ব্যবস্থাপনা। চতুর্থত সড়কবাতি ও নিরাপত্তা। পঞ্চমত স্বাস্থ্যসেবা ও চিকিৎসা ব্যবস্থা। ষষ্ঠ দফায় মসজিদ মাদ্রাসা ও ধর্মীয় খাতের উন্নয়নের কথা বলা হয়েছে। সপ্তম দফায় শিক্ষা ও বিনোদন, অষ্টম দফায় শ্রমিককল্যাণ এবং নবম দফায় মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার কথা বলা হয়েছে।

লিখিত ইশতেহারে বলা হয়েছে, আপনারা ২০১৮ সালের নির্বাচনে আমার ছেলে জাহাঙ্গীর আলমকে ভালোবেসে সর্বোচ্চ ভোটে মেয়র নির্বাচিত করেছিলেন। নির্বাচিত হয়েই আমার ছেলে তার নিরলস পরিশ্রম ও মেধা দিয়ে মাত্র ৩৮ মাসে উন্নয়নের মাধ্যমে গাজীপুরের চিত্র বদলে দিয়েছে। প্রায় ৮০০ কিলোমিটার সড়ক নির্মাণ করে স্বাধীনতার পর গাজীপুরের উন্নয়নে সর্বোচ্চ অবদান রেখেছে।

জায়েদা খাতুন বলেন, মিথ্যা অপবাদ দিয়ে সাময়িক বরখাস্তের পর প্রায় ১৮ মাস পার হলেও তারা আপনাদের নির্বাচিত মেয়রের কোনো দুর্নীতি, অনিয়ম প্রমাণ করতে পারেনি। আপনারা দেখেছেন কীভাবে একজন নির্বাচিত মেয়রকে অপসারণ করে ভারপ্রাপ্ত হিসেবে একজনকে দায়িত্ব দিয়ে সিটি করপোরেশনকে ধ্বংস করা হয়েছে। আমার ছেলের ওপর হওয়া অন্যায় ও অবিচারের প্রতিবাদে, সত্য প্রতিষ্ঠার লক্ষ্যে আমার ছেলেকে এবং গাজীপুর শহরকে রক্ষার সংকল্প নিয়ে এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘টেবিল ঘড়ি’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছি। নির্বাচিত হলে গাজীপুরকে একটি আধুনিক, স্মার্ট, ক্লিন ও গ্রিন সিটি হিসেবে গড়ে তুলব ইনশাল্লাহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App