×

খেলা

এবার লঙ্কান প্রিমিয়ার লিগে খেলবেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২৩, ০৩:২০ পিএম

সাকিব আল হাসান, লিটন দাস ও আফিফ হোসেন- তিনজনেরই নাম ছিল শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতা লঙ্কান প্রিমিয়ার লিগের নিলামে। সাকিব অবশ্য পরে নিলাম থেকে নাম সরিয়ে নেন। তিনি নিজের নাম লেখান ‘সরাসরি চুক্তি করতে ইচ্ছুক’- এমন খেলোয়াড়দের দলে।

লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) বিভিন্ন দলের সঙ্গে সরাসরি চুক্তি হওয়া খেলোয়াড়দের নাম প্রকাশ করেছে কর্তৃপক্ষ। শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিবকে চুক্তিবদ্ধ করেছে গল গ্ল্যাডিয়েটর্স।

সাকিবের সঙ্গে গল গ্ল্যাডিয়েটর্সে শ্রীলঙ্কার দাসুন শানাকা ও ভানুকা রাজাপক্ষেরও খেলা নিশ্চিত। জাফনার সঙ্গে চুক্তি করেছেন ডেভিড মিলার, থিসারা পেরেরা ও মহিশ তিকসানা। কলম্বো দলে খেলবেন বাবর আজম, মাতিশা পাতিরানা ও চামিকা করুনারত্নে। ডাম্বুলা দলে আছেন ম্যাথু ওয়েড, কুশল মেন্ডিস ও আভিশকা ফার্নান্দো আর ক্যান্ডি দলে নিয়েছে তাবরাইজ শামসি, ওয়ানিনন্দু হাসারাঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথুস।

গত মৌসুমেই এলপিএলে খেলেছেন আফিফ। এলপিএলের সেই আসরে আফিফ খেলেছিলেন চার ম্যাচ। যেখানে তিন ইনিংস ব্যাট করে তিনি রান করেছেন ৭১। এর আগে এই লিগে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম খেলেছেন। কিন্তু সাকিবের এখনো শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি লিগে এখনো খেলা হয়নি। ২০১২ সালে লিগটির নাম যখন শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ ছিল, সেই সময়ের দল উথুরা রুদ্রো’স সাকিবকে কিনেছিল। কিন্তু চোটের কারণে সাকিবের শেষ পর্যন্ত দলটির হয়ে খেলা হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App