×

জাতীয়

আলফাডাঙ্গায় শিশু ধর্ষণের অপরাধে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২৩, ০৩:২৪ পিএম

আলফাডাঙ্গায় শিশু ধর্ষণের অপরাধে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

ছবি: ভোরের কাগজ

এক লাখ অর্থদণ্ড

ফরিদপুরের আলফাডাঙ্গায় শিশু ধর্ষণের অপরাধে মো. হারুন শেখ (৩৩) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে ফরিদপুর জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত মো. হারুন শেখ ফরিদপুর আলফাডাঙ্গা উপজেলার বুড়াইচ ইউনিয়নের পাকুড়িয়া গ্রামের কামাল শেখের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, তিন বছর আগে ২০২০ সালের ২৬ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আলফাডাঙ্গার পাকুড়িয়া গ্রামের অষ্টম শ্রেণি পড়ুয়া ১৩ বছর বয়সী এক শিশুকন্যাকে চড় থাপ্পর মেরে ও ভয় দেখিয়ে ধর্ষণ করেন হারুন। পরে ধর্ষণের এই দৃশ্য তিনি মুঠোফোনে ধারণ করেন। শিশুটিকে হুমকি দিয়ে বলেন, এ ঘটনার কথা কাউকে জানালে ওই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেবেন।

এ ঘটনায় ২০২০ সালের ২৭ নভেম্বর ওই শিশুর মা বাদী হয়ে আলফাডাঙ্গা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ও পর্ণগ্রাফির অভিযোগে মো. হারুন শেখকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন।

এ মামলাটি প্রথমে তদন্ত করেন আলফাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম। পরে একই থানার উপ-পরিদর্শক মো. মিজানুর রহমান ২০২১ সালের ২৮ জুন আদালতে হারুনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌশলী (পিপি) স্বপন কুমার পাল ভোরের কাগজকে জানান, ২০০০ সালে নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী) ২০০৩ এর ৯(১) ধারায় এ রায় প্রদান করা হয়েছে। আদালতের রায় অনুযায়ী অর্থদণ্ডের এক লাখ টাকা শিশুটিকে দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App