×

আন্তর্জাতিক

সেনাপ্রধানকে নিয়ে সমস্যা নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২৩, ১১:১৭ এএম

সেনাপ্রধানকে নিয়ে সমস্যা নেই

ছবি: সংগৃহীত

পাকিস্তানের চিফ অফ আর্মি স্টাফ (সিওএএস) জেনারেল আসিম মুনিরকে নিয়ে সমস্যা নেই জানিয়ে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ক্ষমতায় ফেরার ক্ষেত্রে তার সামনে বাধা হয়ে দাঁড়িয়েছেন সেনাপ্রধান।

শনিবার (২১ মে) আলজাজিরাকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোরের বাসায় বসে দেন এই সাক্ষাৎকার।

সেনাবাহিনীর স্থাপনায় সাম্প্রতিক হামলার জেরে বিতর্কিত সেনা আইনে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থকদের বিচারে সরকারের বক্তব্যের কয়েক দিন পর দলটির চেয়ারম্যান ইমরান বলেন, ‘তাকে (সেনাপ্রধান) নিয়ে আমার কোনো সমস্যা নেই, কিন্তু দৃশ্যত আমাকে নিয়ে তার সমস্যা আছে।’

এক সপ্তাহ আগে ৭০ বছর বয়সী রাজনীতিক ইমরান অভিযোগ করেন, জেনারেল মুনিরের নির্দেশে আল-কাদির ট্রাস্ট মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরো বলেন, ‘সেনাপ্রধানের সঙ্গে শত্রুতা সৃষ্টির মতো কিছু করিনি আমি, তবে আমার বিরুদ্ধে তার (সেনাপ্রধান) কিছু একটা আছে, যা আমি জানি না।’

ইমরান খান অভিযোগ করেন, পুলিশ সাড়ে সাত হাজার বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে, যাদের পিটিআই সমর্থক মনে করা হচ্ছে।

ফের গ্রেপ্তার হলে সমর্থকদের শান্ত থাকার আহ্বান জানিয়ে ইমরান বলেছেন, তা না হলে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকার সহিংস পন্থায় বিরোধী নেতাকর্মীদের দমন করতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App