×

জাতীয়

সন্ত্রাস বিরোধী আইনে মামলা, হাইকোর্টকে জানালেন রাষ্ট্রপক্ষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২৩, ০৫:৩১ পিএম

‘একদফা- শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে’ হুমকি দাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের নামে পুঠিয়া থানায় মামলা হয়েছে। বিষয়টি হাইকোর্টকে অবহিত করেন রাষ্ট্রপক্ষ। সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি করা হয়।

গত শুক্রবার (২০ মে) বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে এক জনসমাবেশে আবু সাঈদ চাঁদ বলেন, আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নেই। একদফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব। বিষয়টি গতকাল সকালে হাইকোর্টের নজরে আনেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহমেদ ভূঁইয়া।

হুমকির বিষয়ে কী পদক্ষেপ নেয়া হয়েছে সে বিষয়ে আদালত জানতে চায় বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকাট বেঞ্চ। পরে তার বিরুদ্ধে মামলা হয়েছে বলে আদালতকে জানান রাষ্ট্রপক্ষ।

ইমরান আহমেদ ভূঁইয়া জানান, প্রধান্ত্রীকে হুমকির বিষয়টি আদালতের নজরে আনি। আদালত এ বিষয়ে পদক্ষেপ জানতে চাইলে রাজশাহী পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করি।, এ ব্যাপারে পুঠিয়া থানায় মামলা হয়েছে বলে রাজশাহী পুলিশ সুপার জানান। বিষয়টি আবার আদালতকে অবহিত করি। তখন আদালত বলেন, এখন আসামি গ্রেপ্তার করার দায়িত্ব পুলিশের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও আইনমন্ত্রী আনিসুল হক তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন। পরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ প্রকাশ্যে জনসভায় আওয়ামী লীগের সভাপতি ও বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার প্রতিবাদে গতকাল সোমবার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দেশের সব জেলা, মহানগর, উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App