×

জাতীয়

শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি বিএনপি নেতার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২৩, ১২:২৪ এএম

শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি বিএনপি নেতার

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। ফাইল ছবি

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ দলের জনসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি দেয়ার ঘটনাকে কেন্দ্র রাজনীতিক মহলে ব্যাপক চর্চা হচ্ছে। বিশেষ করে স্থানীয় রাজনীতিক মহল এর তীব্র নিন্দার ঝড় তুলেছেন।

শনিবার (২০ মে) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে মহানগর ও জেলা বিএনপির জনসমাবেশে এ হুমকি দেন তিনি। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা নিন্দার ঝড় তুলেছেন। আবু সাঈদ চাঁদের এমন বক্তব্যের প্রতিবাদে রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলায় বিক্ষোভ মিছিল হয়েছে। তারা আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এর আগে শেখ হাসিনাকে হুমকি দিয়ে আবু সাঈদ চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করবো।’

আরো পড়ুন: শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি

আবু সাঈদ চাঁদের এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে আওয়ামী লীগের নেতাকর্মী ও অনেক সাধারণ মানুষের মধ্যে নিন্দার ঝড় উঠেছে। এর প্রতিক্রিয়ায় রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, আমরা নিন্দা জানাই। সোমবার বিক্ষোভ মিছিল আছে। আমরা মামলা করার প্রস্তুতি নিচ্ছি।

এদিকে, আবু সাঈদ চাঁদের এ হুমকির প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপিকে প্রতিরোধের ডাক দিয়েছেন। তিনি বলেন, এক দফার নামে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। আর শান্তি সমাবেশ নয়, এবার প্রতিরোধ। আজ থেকে প্রতিরোধ সমাবেশ চলবে। আমাদেরও এক দফা- তাদের ষড়যন্ত্রের দুর্গ চূর্ণবিচূর্ণ করে দেবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App