×

জাতীয়

লাইফ সাপোর্টে শিবপুরে গুলিবিদ্ধ উপজেলা চেয়ারম্যান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২৩, ১০:৩১ এএম

লাইফ সাপোর্টে শিবপুরে গুলিবিদ্ধ উপজেলা চেয়ারম্যান

ছবি: সংগৃহীত

শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে নেয়া হয়েছে নরসিংদীর শিবপুরে গুলিবিদ্ধ উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে (৭০)। তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে তার অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে রবিবার সকালে হারুনুর রশিদ খানের মৃত্যুর খবর সংবাদ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে উপজেলা সদরে উত্তেজনা দেখা দেয়। সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন। হারুনুর রশিদ শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি।

চিকিৎসকের বরাত দিয়ে স্বজনেরা জানান, হারুনুর রশিদ খানের পিঠে বিদ্ধ হওয়া দুইটি গুলি বের করে আনা হলেও তার শরীরে সংক্রমণ ছড়িয়ে পড়ে। এর প্রভাবে প্রস্রাবে সংক্রমণসহ হৃৎপিণ্ড ও কিডনিতে নানা সমস্যা দেখা দেয়। ভারত থেকে চিকিৎসা নিয়ে বাড়িতে অবস্থান করছিলেন তিনি। চিকিৎসার জন্য গত ৭ মে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসকদের তত্ত্বাবধানে কিছুটা সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। কিন্তু শুক্রবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

হারুনুর রশিদ খানের সঙ্গে থাকা তার ভাতিজা ফজলে রাব্বি খান বলেন, এখন পর্যন্ত চাচার অবস্থার কোনো উন্নতি দেখা যাচ্ছে না। চিকিৎসকেরা জানিয়েছেন, লাইফ সাপোর্টের শেষ স্টেজে আছেন তিনি। আরও দুই দিন পর্যবেক্ষণে রাখার পর চিকিৎসকেরা সিদ্ধান্ত জানাবেন। সবাই তার জন্য দোয়া করবেন।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি সকাল সোয়া ছয়টার দিকে শিবপুর পৌর এলাকার বাজার সড়কের বাড়িতে তাকে গুলি করা হয়। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পর তার পিঠ (মেরুদণ্ডসংলগ্ন) থেকে দুইটি গুলি বের করা হয়। এরপর থেকেই পার্শ্বপ্রতিক্রিয়াজনিত নানা সমস্যায় ভুগছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App