×

জাতীয়

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: ২৩ নাগরিকের বিবৃতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২৩, ১০:০৬ পিএম

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: ২৩ নাগরিকের বিবৃতি

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিতে দেশের ২৩ জন বিশিষ্ট নাগরিক বিবৃতি দিয়েছেন। হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তারা।

সোমবার (২২ মে) সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রচার সম্পাদক মীর মাসরুর জামান রনি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিবৃতিদাতারা হলেন আবেদ খান, সুজেয় শ্যাম, আশরাফুল আলম, নাসির উদ্দীন ইউসুফ, গোলাম কুদ্দুছ, কবি ড. মুহাম্মদ সামাদ, অধ্যাপক ড. কামরুল আহসান খান, কেরামত মাওলা, অধ্যাপক জিয়াউল হাসান কিসলু, ঝুনা চৌধুরী, কাওসার চৌধুরী, মিলন কান্তি দে, কামাল পাশা চৌধুরী, মো. আহ্কাম উল্লাহ্, নাদের চৌধুরী, মিজানুর রহমান. অভিনেতা ফেরদৌস আহমেদ, রোকেয়া প্রাচী ড. নিগার চৌধুরী, সুজিত মোস্তফা, মাহমুদ সেলিম, মুনমুন আহমেদ, সঙ্গীতা ইমাম।

বিবৃতিতে বলা হয়েছে, আমরা বিস্ময় এবং ক্ষোভের সাথে প্রত্যক্ষ করছি যে, গত ১৯ মে রাজশাহীতে আয়োজিত এক জনসমাবেশে বিএনপির রাজশাহী জেলা কমিটির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ তার বক্তৃতায় তাদের এক দফা দাবি বাস্তবায়নের জন্য শেখ হাসিনাকে কবরে পাঠানোর আহ্বান জানান। তিনি এ বক্তব্যের মধ্য দিয়ে প্রকারান্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরাসরি হত্যার হুমকি দিয়েছেন। আমরা শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রকারী হিসেবে আবু সাঈদ চাঁদকে অবিলম্বে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে এই হত্যা পরিকল্পনার সঙ্গে আর কারা কারা জড়িত আছে তা খুঁজে বের করার জন্য নিরাপত্তা বাহিনীর প্রতি আহবান জানাই।

বিবৃতিতে সাম্প্রতিক সময়ে বর্তমান সরকার এবং দেশের বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের সম্পর্কে দেশবাসীকে সদা সতর্ক থাকারও আহ্বান জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App