×

জাতীয়

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, প্রতিবাদে কুশপুত্তলিকা দাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২৩, ০১:১২ এএম

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, প্রতিবাদে কুশপুত্তলিকা দাহ
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, প্রতিবাদে কুশপুত্তলিকা দাহ
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, প্রতিবাদে কুশপুত্তলিকা দাহ

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

রবিবার (২১ মে) রাত সোয়া ১১টায় ক্যাম্পাসে এই মিছিল শুরু হয়। পরে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে সংক্ষিপ্ত এক সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশ শেষে আবু সাইদ চাঁদের কুশপুত্তলিকা দাহ করে নেতাকর্মীরা।

ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

সমাবেশে বক্তারা রাজশাহীতে বিএনপির সমাবেশে প্রকাশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ও আবু সাইদ চাঁদের সুষ্ঠু বিচার দাবি করেন।

এসময় ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, বাংলাদেশের অভিযাত্রাকে কখনোই সহ্য করতে পারেনি স্বাধীনতা বিরোধী অপশক্তি ও তাদের দোসররা। এদেশ যতবার মাথা উঁচু করে এগিয়েছে, স্বাধীনতা বিরোধী অপশক্তিরা ততবারই বাধা হয়ে দাঁড়িয়েছে। তারা জানে এই অগ্রযাত্রাকে ব্যাহত করার যেকোনো ষড়যন্ত্র বঙ্গবন্ধুকন্যা নস্যাৎ করে দিবেন। যেকারণে অতীতে বারবার তারা বঙ্গবন্ধুকন্যাকে হত্যার দুরভিসন্ধি করেছে, গুলি করে, বোমা মেরে হত্যার চেষ্টা চালিয়েছে। সর্বশেষ গত ১৯ মে রাজশাহীতে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুন করে কবরস্থানে ফেলে রাখার হুমকি দিয়েছে এবং পরবর্তীতে তাদের মহাসচিব যেকোনো ভাবে দেশের নির্বাচিত প্রধান- মন্ত্রীকে গদিচ্যুত করার হুমকি দিয়েছেন।

তিনি আরো বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি বিএনপি আবারও প্রমাণ করেছে দেশরত্ন শেখ হাসিনার বিরুদ্ধে তাদের হত্যা-ক্যু-ষড়যন্ত্রের রাজনীতি থেমে নেই।

এসময় ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন বলেন, বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার হুমকি বাঙালির অস্তিতে আঘাতের সমতূল্য মনে করে ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। আমরা বিএনপির শীর্ষ নেতৃত্বের এমন ধৃষ্টতামূলক হুমকির তীব্র প্রতিবাদ জানাই।

শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হলে কড়া জবাব দেয়ার হুঁশিয়ারি দিয়ে এসময় ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, দেহের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও শেখ হাসিনাকে রক্ষা করবো। আমরা দেখেছি, বিএনপির জন্ম হয়েছিল ক্যান্টটমেন্টে বসে মুক্তিযোদ্ধাদের রক্তের ওপর দিয়ে। বাংলার ছাত্র সমাজ তা ভুলে যায়নি।

ছাত্রলীগের এই বিক্ষোভ মিছিলে ঢাবি শাখা ছাত্রলীগসহ বিভিন্ন হলের কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App