×

খেলা

কোহলির সেঞ্চুরির সঙ্গে সংগ্রহ ১৯৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২৩, ১২:৫৩ এএম

কোহলির সেঞ্চুরির সঙ্গে সংগ্রহ ১৯৭

বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

চার বছর পর বৃহস্পতিবার আইপিএলে সেঞ্চুরি পেয়েছিলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ব্যাটার বিরাট কোহলি। এবার টানা দুই সেঞ্চুরি দেখালেন ডানহাতি এই ব্যাটার। শনিবার তার ব্যাটে ভর করে গুজরাট টাইটান্সের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্যাঙ্গালুরু ৫ উইকেটে ১৯৭ রান তুলেছে।

ম্যাচটি কোহলি-ফ্যাফ ডু প্লেসিদের জন্য বাঁচা-মরার। অর্থাৎ হারলে আসর থেকে বিদায়। জিতলে আট জয় পাওয়া মুম্বাই ইন্ডিয়ান্সকে বিদায় করে শেষ চারে উঠবে তারা। খবর এনডিটিভির।

কঠিন ওই সমীকরণ মাথায় নিয়ে শুরুতে ব্যাট করতে নামেন কোহলি ও ডু প্লেসি। ৬৭ রানের জুটি দিয়ে ডু প্লেসি ফিরলে ওই জুটি ভাঙে। প্রোটিয়া ব্যাটার ১৯ বলে পাঁচ চারে ২৮ রান করেন। এরপর গ্লেন ম্যাক্সওয়েল (১১) ও মাহিপাল লরমর (১) ফিরে যান।

বিরাটের সঙ্গে জুটি গড়ে মাইকেল ব্রেসওয়েল ৪৭ রান যোগ করেন। ফিরে যাওয়ার আগে ব্রেসওয়েল ১৬ বলে ২৬ রান করেন। দিনেশ কার্তিক ক্রিজে এসে গোল্ডেন ডাক মারেন। পরে সেঞ্চুরি করা কোহলির সঙ্গে দারুণ একটা জুটি দেন আনুজ রাওয়াত। তিনি ১৫ বলে ২৩ রান করেন।

ওপেনিংয়ে নামা বিরাট ব্যাট ক্যারি করে অর্থাৎ অপরাজিত সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন। তার ব্যাট থেকে আসে ১৬ বলে ১০১ রানের হার না মানা ইনিংস। ১৩টি চারের শট খেলেন তিনি। ছক্কা মারেন একটি। অর্থাৎ ক্লাসিক এক ইনিংস দেখিয়েছেন হায়দরাবাদের বিপক্ষে ঠিক আগের ম্যাচে ৬৩ বলে ১০০ রান করা কোহলি। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি তার অষ্টম সেঞ্চুরি। তার ওপরে আছেন শুধু বাবর আজম (৯ সেঞ্চুরি) ও ক্রিস গেইল (২২ সেঞ্চুরি)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App