×

সারাদেশ

আখাউড়া যুবলীগের কার্যক্রম স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২৩, ০৩:৪৫ পিএম

আখাউড়া যুবলীগের কার্যক্রম স্থগিত

ছবি: সংগৃহীত

আখাউড়া যুবলীগের কার্যক্রম স্থগিত

ছবি: সংগৃহ

উপজেলা যুবলীগের ওই কমিটির বিরুদ্ধে দলীয় শৃংখলাভঙ্গের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা যুবলীগের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

রবিবার (২১ মে) যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল ইসলাম খান নিখিলের নির্দেশে দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে কার্যক্রম স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

একই প্রেস বিজ্ঞপ্তিতে আখাউড়া পৌরসভা ও পাঁচটি ইউনিয়ন কমিটি পুনর্বহাল করা হয়। নতুন ঘোষিত কমিটির বদলে আগের কমিটি কার্যক্রম পরিচালনা করা হবে বলে এতে নির্দেশনা দেয়া হয়।

এর আগে আখাউড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক ও দুই যুগ্ম আহ্বায়কের বিরুদ্ধে সংগঠনের শৃংখলাবিরোধী কার্যক্রমের অভিযোগ এনে ৪৮ ঘন্টার মধ্যে কারণ দর্শাতে বলা হয়। ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে এ কারণ দর্শানোর কথা বলেন।

[caption id="attachment_432790" align="alignnone" width="1234"] ছবি: আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি[/caption]

কারণ দর্শানোর চিঠিতে বলা হয়, গত ৩০ এপ্রিল আখাউড়া উপজেলার অন্তর্গত আখাউড়া পৌরসভা ও পাঁচটি ইউনিয়ন কমিটি গঠন করা হয়। কেন্দ্রীয় নির্দেশ অমান্য, গঠনতন্ত্র লঙ্ঘন, স্বেচ্ছাচারিতা ও নিয়ম বহির্ভুতভাবে এসব কমিটি গঠন করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সংগঠনের ভাবমুর্তি ক্ষুন্ন ও বিনষ্ট হয়েছে মর্মে প্রতীয়মান হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৩০ এপ্রিল হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়ে আখাউড়া পৌরসভা, আখাউড়া উত্তর, আখাউড়া দক্ষিণ, মনিয়ন্দ, মোগড়া ও ধরখার ইউনিয়ন কমিটি ঘোষণা করে আখাউড়া উপজেলা যুবলীগ।

উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. তাকজিল খলিফা কাজল, যুগ্ম আহ্বায়ক মো. আতাউর রহমান নাজিম ও মো. আব্দুল মমিন বাবুল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব কমিটি ঘোষণা করা হয়। গঠিত কমিটির নেতাদের কাছেও এসব কমিটি হস্তান্তর করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App