×

জাতীয়

৩ দেশ সফরের প্রাপ্তি রাষ্ট্রপতিকে জানালেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২৩, ০৯:৫৮ এএম

৩ দেশ সফরের প্রাপ্তি রাষ্ট্রপতিকে জানালেন প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শনিবার সন্ধ্যায় বঙ্গভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য জানান।

তিনি জানান, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী বিভিন্ন রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেছেন। এর মধ্যে রয়েছে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক জাপান, যুক্তরাজ্য ও মার্কিন যুক্তরাষ্ট্র সফর। তিনি রাষ্ট্রপতিকে এই তিন দেশ সফর সম্পর্কে অবহিত করেন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সফল সফরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি আশা করেন, প্রধানমন্ত্রীর এই সফরের ফলে জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সঙ্গে বাণিজ্য, বিনিয়োগসহ দ্বিপক্ষীয় এবং বহুপক্ষীয় সম্পর্ক আরো সম্প্রসারিত হবে। এ সময় রাষ্ট্রপতি তার নিজের লেখা বই ‘এগিয়ে যাবে বাংলাদেশ’ প্রধানমন্ত্রীকে উপহার দেন। প্রেস সচিব জানান, বৈঠকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী একে অপরের স্বাস্থ্যের খোঁজখবর নেন।

এ সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবরা উপস্থিত ছিলেন। এর আগে প্রধানমন্ত্রী সন্ধ্যা সোয়া ৭টায় বঙ্গভবনে পৌঁছান। রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ও তার সহধর্মিণী ড. রেবেকা সুলতানা ফুলের তোড়া নিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীও রাষ্ট্রপ্রধানকে ফুলের তোড়া উপহার দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App