×

সারাদেশ

সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২৩, ০৭:০০ পিএম

সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ শুরু

ছবি: সংগৃহীত

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়ায় দুর্ঘটনাকবলিত রেলের ইঞ্জিন ও বগি সরিয়ে নেয়ার সাত ঘণ্টা পর আবারো সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ শুরু হয়েছে।

রবিবার (২১ মে) বেলা দুইটার ঢাকাগামী আন্তঃনগর কালনী এক্সপ্রেস টেন দুর্ঘটনাকবলিত স্থানটি অতিক্রম করে। এরপর সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনটি একই স্থান অতিক্রম করে নিজ গন্তব্যে যাত্রা করে।

এর আগে রবিবার সকাল সাতটা থেকে কুলাউড়া ও আখাউড়া স্টেশন থেকে আসা দুটি রিলিফ ট্রেন উদ্ধারকাজ শুরু করে। এসময় ক্ষতিগ্রস্ত ট্রেনের ইঞ্জিনসহ বগি উদ্ধারকাজ চালাতে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ রাখে কর্তৃপক্ষ।

শনিবার ভোরে কমলগঞ্জের লাউয়াছড়ার ২৮২/৮ কিলোমিটার এলাকা অতিক্রমকালে রেললাইনের ওপর ঝরে পড়া গাছের সঙ্গে ধাক্কা লেগে সিলেটগামী আন্তঃনগর উদয়ন ট্রেনের দুটি বগিসহ ইঞ্জিন লাইনচ্যুত হয়। এ ঘটনায় শনিবার সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বাতিল করা হয় তিনটি ট্রেনের শিডিউল। সারা দিন উদ্ধার ও সংস্কারকাজ শেষে রেললাইনের পাশে লাইনচ্যুত ইঞ্জিন ও বগি রেখে শনিবার সন্ধ্যা সাতটার পর সারা দেশের সঙ্গে ট্রেন যোগাযোগ স্বাভাবিক করে রেলওয়ে কর্তৃপক্ষ। পরে রবিবার সকালে ফের বগিগুলো উদ্ধারে তৎপরতা শুরু করে কুলাউড়া ও আখাউড়া স্টেশন থেকে আসা দুটি রিলিফ ট্রেন।

কমলগঞ্জের ভানুগাছ রেলওয়ের স্টেশনমাস্টার কবির আহমেদ বলেন, কিছু সময়ের জন্য সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। ইঞ্জিন ও দুটি বগি উদ্ধার করে শ্রীমঙ্গল স্টেশনে নিয়ে যাওয়ার পর ফের সিলেটের রেলপথ সচল হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App