×

জাতীয়

সার্জনদের তুলনায় ডিপ্রেশনে বেশি ভোগেন ফিজিশিয়ানরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২৩, ০৮:৩৫ পিএম

সার্জনদের তুলনায় ডিপ্রেশনে বেশি ভোগেন ফিজিশিয়ানরা

প্রতীকী ছবি

সার্জনদের তুলনায় ডিপ্রেশনে বেশি ভোগেন ফিজিশিয়ানরা

ছবি: ভোরের কাগজ

সব শ্রেণি-পেশার মানুষেরই ডিপ্রেশন (বিষণ্নতা) থাকে। এমন কি যারা মনোরোগ চিকিৎসক তাদেরও ডিপ্রেশন (বিষণ্নতা) থাকে। ফিজিসিয়ান ও সার্জনদেরও ডিপ্রেশন (বিষণ্নতা) থাকে। তবে সার্জনদের তুলনায় ফিজিশিয়ানরা বেশি ডিপ্রেশনে (বিষণ্নতা) ভোগেন বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।‌

[caption id="attachment_432579" align="aligncenter" width="700"] প্রতীকী ছবি[/caption]

‘ডিপ্রেশন’ নিয়ে বিশ্ববিদ্যালয়ের মাসিক সেন্ট্রাল সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। রবিবার (২১ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের এ ব্লক মিলনায়তনে বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল সাব কমিটি এই সেমিনারের আয়োজন করে। সেমিনারে নিউরোলজি বিভাগের অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সবুজ, মনোরোগ বিদ্যা বিভাগের অধ্যাপক ডা. সুলতানা আলগিন, সহকারী অধ্যাপক ডা. ফাতিমা জোহুরা একটি করে প্রবন্ধ উপস্থাপন করেন।

বিশেষ অতিথি ছিলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান। সেমিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল সাব কমিটির চেয়ারম্যান অধ্যাপক ডা. বেলায়েত হোসেন সিদ্দিকী। রেসপেরিটোরি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সম্প্রীতি ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App