×

সারাদেশ

মাদক সেবনের ভিডিও ফেসবুকে দেয়ায় আ.লীগ নেতাকে হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২৩, ০৩:০৮ পিএম

মাদক সেবনের ভিডিও ফেসবুকে দেয়ায় আ.লীগ নেতাকে হত্যা

ছবি: সাকলাইন যোবায়ের, কুমিল্লা সদর 

মাদক সেবনের ভিডিও ফেসবুকে দেয়ায় আ.লীগ নেতাকে হত্যা

ছবি: সাকলাইন যোবায়ের, কুমিল্লা সদর 

মাদকসেবনের তথ্য ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করায় আওয়ামী লীগ এনামুল হককে (৩২) কুপিয়ে শুক্রবার কুপিয়ে হত্যা করা হয়েছে বলে জানান কুমিল্লা জেলা পুলিশ সুপার মো. আবদুল মান্নান।

রবিবার (২১ মে) দুপুরে কুমিল্লা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, প্রযুক্তির মাধ্যমে খাগড়াছড়ি জেলার পানছড়ি থানার লৌহগং এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে সরাসরি জড়িত এজাহারনামীয় ২নং আসামি কাজী আমান উল্লাহ ও ৩নং আসামি আবু সাঈদকে শনিবার (২০ মে) গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী কাজী আমান উল্ল্যাহ ও আবু সাঈদ আওয়ামী লীগ নেতা এনামুল হকের হত্যাকাণ্ডে প্রত্যক্ষভাবে অংশ গ্রহণ করে। মাদ্রাসার কমিটি, গত ইউপি নির্বাচন ও মসজিদ কমিটি নিয়ে জহির ও এনামুলের মধ্যে দীর্ঘদিনের বিরোধ ছিল। সর্বশেষ জহিরের ফেন্সিডিল খাওয়ার ভিডিও প্রকাশ ও এই ভিডিও নিয়ে এনামুলের প্রচারণার কারণে সম্প্রতি এ বিরোধ চরমে উঠে।

[caption id="attachment_432470" align="alignnone" width="1595"] ছবি:[/caption]

এসব বিষয় নিয়ে জহির, আমান উল্ল্যাহ ও সাঈদ গংরা এনামুলকে শায়েস্তা করার পরিকল্পনা করে। এরই ধারাবাহিকতায় শুক্রবার আসামিরা সবাই এক মসজিদে জুম্মার নামাজ পড়ে। নামাজ শেষে আওয়ামী লীগ নেতা এনামুল হক মসজিদ থেকে বের হয়ে বাড়িতে যাওয়ার পথে হাজী সিরাজুল ইসলামের বাড়ির পূর্ব পার্শ্বে পাকা রাস্তার উপর গ্রেপ্তারকৃতরা সুইচ গিয়ার দিয়ে এনামুল হকের গলায় ও বুকে এলোপাথারী আঘাত করে হত্যা নিশ্চিত করে।

ঘটনার পর আসামিরা এলাকা ছেড়ে খাগড়াছড়ি পালিয়ে যায়। গ্রেপ্তারকৃত আসামী আমান উল্ল্যাহর দেয়া তথ্য মতে চৌদ্দগ্রামের দত্তসার দিঘীর ১০০ গজ উত্তরে চট্টগ্রামমুখী লেনের পাশ হতে ঘটনায় ব্যবহৃত সুইস গিয়ারটি উদ্ধার করা হয়। এজাহারনামীয় অন্যান্য পলাতক আসামিদের গ্রেপ্তার চেষ্টা অব্যাহত আছে বলে জানান পুলিশ সুপার ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App