×

জাতীয়

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে পারছে না সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২৩, ০৩:৪০ পিএম

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দাম বেড়ে যাওয়ায় ফের উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

রবিবার (২১ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, দ্রব্যসামগ্রীর দাম দিন দিন বেড়েই চলছে। সরকার নিয়ন্ত্রণে রাখতে পারছে না। সাধারণ মানুষ কঠিন অবস্থার মধ্যে দিয়ে দিনাতিপাত করছে।

রওশন এরশাদ বলেন, প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দাম প্রতিদিনই বাড়ছে। সহনশীল তো দূরের কথা সাধারণ মানুষ ক্রয়ই করতে পারছে না। সরকার কোনো অবস্থাতেই অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট ভাঙতে পারছে না ও দুষ্কৃতকারীদের চিহ্নিত করতে পারছে না।

তিনি আরো বলেন, সিন্ডিকেটের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে না পারলে সে ব্যর্থতা এবং দ্বায়-দায়িত্ব বাণিজ্য মন্ত্রণালয়ের উপর বর্তায়। জনগণের স্বার্থে চাল, ডাল, চিনি, আদা, পিয়াজ, রসুন সয়াবিনসহ আরো কিছু দ্রব্যসামগ্রী প্রতিবেশী দেশ অথবা সুবিধাাজনক দেশ থেকে আমদানী করার ব্যবস্থা করতে হবে।

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বলেন, পিয়াজের দাম ৮০ টাকা, রসুনের দাম ১৬০ টাকা, চিনির দাম ১৩০ টাকা ও সয়াবিন এর দাম ২০০ টাকা কেজি খোলা বাজারে বিক্রি হচ্ছে। আশ্চার্য্যরে ব্যাপার হচ্ছে, বাজারে সব ধরনের দ্রব্যসামগ্রী পর্যাপ্ত আছে, তারপরও কেন দাম বাড়বে? সরকার দ্রব্যসামগ্রীর দাম নির্ধারণ করে দিলেও বিক্রেতারা কেউ মানছে না, সেক্ষেত্রেও সংশ্লিষ্ট মন্ত্রণালয় উদাসীন। কল্পনা করা যায় না, সাধারণ মানুষ সীমাহীন কষ্টে আছে ও তাদের নাভিশ্বাস উঠেছে। জনগণের স্বার্থে আগামী দিনে ভয়বহ সংকট ঠেকাতে অবিলম্বে দ্রব্যসামগ্রী বিদেশ থেকে আমদানি করা, সিন্ডিকেটদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া এবং টিসিবির সামগ্রী সঠিক ও পর্যাপ্ত পরিমানে বণ্টন করা হোক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App