×

জাতীয়

জবি ছাত্রী হলে ছাত্রী নির্যাতনে তদন্ত কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২৩, ০৮:৪৭ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের এক শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তদন্ত শেষে অতিদ্রুত এই প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রবিবার (২১ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে এক আবাসিক শিক্ষার্থীকে শারীরিক ও মানসিক নির্যাতনের একটি সংবাদ বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে। ঘটনাটি অতি দ্রুত তদন্তপূর্বক প্রতিবেদন প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলামকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সদস্য করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ এবং সহকারী প্রক্টর ও পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক শাহানাজ পারভীনকে।

তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, চিঠি পেয়েছি। কমিটির সকলে সোমবার সভায় বসব। দ্রুত তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দেয়া হবে।

গত ১৬ মে রাত নয়টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ১২০৩ নম্বর কক্ষে চারুকলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাফসা বিনতে নূরকে তিন ঘণ্টা কক্ষে আটকে রেখে নির্যাতনের অভিযোগ ওঠে শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের অনুসারী তামান্না ইসলাম তন্বী, ইশিতা, ফাল্গুনী আক্তার, নিনজা শিকদার, ইরা ও নাজমুন নাহার স্বর্ণার বিরুদ্ধে। এ ঘটনায় পরদিন প্রভোস্ট বরাবর লিখিত অভিযোগ দেয় ভুক্তভোগী।

এছাড়া, এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জড়িতদের বিরুদ্ধে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App