×

সারাদেশ

আলফাডাঙ্গায় দীর্ঘদিন জমি নিয়ে বিরোধ, অবশেষে নিষ্পত্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২৩, ০৭:০৯ এএম

আলফাডাঙ্গায় দীর্ঘদিন জমি নিয়ে বিরোধ, অবশেষে নিষ্পত্তি

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের চর রুদ্রবানা গ্রামের শাহাজান হাজী,গোলাম কুদ্দুস ও খোকন গংয়ের পরিবারের মধ্যে জমি সংক্রান্ত দীর্ঘদিন বিরোধ ছিল।

এটি নিরসনের জন্য একাধিকবার শালিশ বৈঠক করা হলেও সমাধান করা সম্ভব হয়নি।

সর্বশেষ গত শনিবার (২০ মে) বিকালে উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদের হস্তক্ষেপে নিষ্পত্তি হয়েছে।

এ সময় মাদ্রাসার সুপার এম এ কুদ্দুস,আওয়ালীগ নেতা আবু হাসান,বটু বিশ্বাস ,বীর মুক্তিযোদ্ধা আরব আলী, সার্ভিয়ার খান বখতিয়ার রহমান, সিরাজুল ইসলাম,গোলাম খান ও জাফর খানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়,উপজেলার বানা ইউনিয়নের চর রুদ্রবানা গ্রামের শাহাজান হাজী,গোলাম কুদ্দুস ও খোকন গংয়ের পরিবারের মধ্যে চর রুদ্র বানা ১৮৬ নং মৌজার ২০২২, ২৩০৭, ২০৫৬ দাগসহ মোট ১৯ টি দাগে সর্বমোট ৯ একর ৪১ শতাংশ জমির হিস্যায় বণ্টন নিয়ে দীর্ঘদিন বিরোধ ছিল।

অবশেষে উপজেলা চেয়ারম্যানের হস্তক্ষেপে আলোচনা পর্যালোচনা করে নালিশী ৯ একর ৪১ শতাংশ জমির মধ্যে শাহাজান হাজীকে ৩ একর ৫ শতাংশ, গোলাম কুদ্দুসকে ৮৫ শতাংশ ও বাকি জমি খোকন গংকে দিয়ে নিষ্পত্তি করা হয়েছে।

এ ভুক্তভোগী শাহজাহান হাজী বলেন, দীর্ঘদিন জমি নিয়ে ঝামেলা ছিল। সেটি চেয়ারম্যানসহ সকলের উপস্থিতিতে সমাধান হয়েছে বলে আমরা আনন্দিত।

জানতে চাইলে, উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ ভোরের কাগজকে বলেন, পারিবারিক ছোট ছোট বিরোধ নিষ্পত্তি করে সমাজে শান্তি প্রতিষ্ঠা করা আমার নৈতিক দায়িত্বের মধ্যে পড়ে। তিনি বলেন, আশা করি এরপর থেকে সুখে শান্তিতে একত্রে বসবাস করবে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App