×

খেলা

পাকিস্তান থেকে যে আশ্বাস পেলে এশিয়া কাপ খেলবে ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২৩, ০৩:২৮ পিএম

পাকিস্তান থেকে যে আশ্বাস পেলে এশিয়া কাপ খেলবে ভারত

ছবি: সংগৃহীত

এশিয়া কাপের ১৬তম আসরের আয়োজক পাকিস্তান। তবে রাজনৈতিক উত্তেজনার কারণে ভারত টুর্নামেন্টটিতে অংশ নিতে পাকিস্তান সফর করতে রাজি নয়। এই জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছে ভেন্যু পরিবর্তনের প্রস্তাব করে। বিপরিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) ঘরের মাঠে টুর্নামেন্টটি আয়োজনে অনড়।

আর তাই ভারতের অংশ গ্রহণ বাস্তবায়নে হাইব্রিড মডেলের আসর আয়োজনের প্রস্তাব দিয়েছে পিসিবি। ভারতের ম্যাচগুলো হতে পারে নিরপেক্ষ ভেন্যুতে- এমন প্রস্তাবকে হাইব্রিড মডেল বলা হচ্ছে। সেক্ষেত্রে ভারত নিজেদের ম্যাচ সংযুক্ত আরব আমিরাতে খেলবে।

পিসিবি পরিচালনা কমিটির চেয়ারম্যান নাজাম শেঠির প্রস্তাবিত হাইব্রিড মডেলে বলা হয় টুর্নামেন্টের গ্রুপ পর্বের প্রথম চারটি ম্যাচ পাকিস্তানে খেলা হবে। তদুপরি, ভারতের ম্যাচ এবং ফাইনালসহ পরবর্তী পর্ব একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলা হবে (আরব আমিরাতে)।

এদিকে ভরত যদি পাকিস্তানের দেয়া হাইব্রিড মডেলটিও না মানে তবে তারাও ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে অংশ নেবে না।

পিসিবি সূত্রে জানা যায়, অচলাবস্থার অবসান ঘটতে চলেছে। পিসিবির কর্মকর্তাদের জানানো হয়েছে যে বিসিসিআই এবং এসিসি সদস্যরা পাকিস্তান কর্তৃক প্রস্তাবিত হাইব্রিড মডেলটি গ্রহণ করতে ইচ্ছুক। বিনিময়ে, বিসিসিআই পিসিবি থেকে আশ্বাস চায় যে তারা ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের জন্য তাদের দল ভারতে পাঠাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App