×

আন্তর্জাতিক

বিজেপির বশ্যতা স্বীকার করলে নিরপরাধ হয়ে যেতাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২৩, ১০:২৪ পিএম

বিজেপির বশ্যতা স্বীকার করলে নিরপরাধ হয়ে যেতাম

ছবি: সংগৃহীত

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, আমি আজ বিজেপির বশ্যতা স্বীকার করলে ধোয়া তুলসী পাতা হয়ে যেতাম। আমি দিল্লির পোষা কুকুর হয়ে থাকব না।

প্রায় সাড়ে ৯ ঘন্টা জিজ্ঞাসাবাদ শেষে নিজাম প্যালেস থেকে বেরিয়ে এলেন এ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সিবিআই সূত্রের খবর, তিন দফায় জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। শনিবার (২০ মে) বেলা ১১টায় এ তিনি নিজাম প্যালেসে পৌঁছান। কুন্তলের চিঠি সামনে রেখে জিজ্ঞাসাবাদ করা হয়।

এতক্ষণ জিজ্ঞাসাবাদের নির্যাস শূন্য আর অশ্বডিম্ব বলে মন্তব্য করে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, যারা জিজ্ঞাসাবাদ করেছে তাদের এবং আমার দুজনেরই সময় নষ্ট। আমি আগেই বলেছিলাম, এদের টার্গেট অভিষেক বন্দ্যোপাধ্যায়। কি করে ইডি সিবিআই দিয়ে আমাকে ধমকে দমিয়ে রাখা যায়। নব জোয়ারে বিপুল প্লাবন বিজেপির সহ্য হচ্ছে না। নবজোয়ার কর্মসূচি আটকাতে, বাধা দিতে আমাকে আজ ডেকে পাঠিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, আমাকে কার্যত একদিনে সময় দেয়নি। আমি আশা করেছিলাম আমাকে অন্তত বাকিদের মতো ৪৮ বা ৭২ ঘন্টার নোটিশে ডাকবে। আমি সব প্রশ্নের উত্তর দিয়েছি এবং যারা আমাকে ডেকেছে তাদের এবং আমার দুজনেরই সময় নষ্ট। কারা এগুলো করছে মানুষ জানে। সারদা নারদার তদন্ত এখন চলছে- কি তদন্ত করছে? তাদের তাহলে ইস্তেফা দেয়া উচিত বা যারা এগুলো করাচ্ছে। তাদের ইস্তফা দেওয়া উচিৎ। নোবেল চুরির তদন্ত এখনও হচ্ছে।

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ৯০ শতাংশ বাড়ি পূর্ব মেদিনীপুর ও মুর্শিদাবাদে যাদের কথা আজ আমাকে জিজ্ঞেস করেছে গরু এবং কোল মামলায়। এর দায়িত্বে কে ছিলেন? তাকে জিজ্ঞাসাবাদ করা হবে না কেন? ৯০ শতাংশ প্রশ্ন বোগাস আমাকে যা জিজ্ঞেস করা হয়েছে। যার কনভয় মানুষ মেরে চলে যাবে তাকে ছবিতে টাকা নিতে দেয়া যাবে তার বিরুদ্ধে এফআইআর হবে না তাকে গ্রেপ্তার করা হবে না?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App