×

সারাদেশ

পাশের বাড়িতে চাল চেয়ে না পেয়ে কৃষককে খুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২৩, ০৫:০৫ পিএম

পাশের বাড়িতে চাল চেয়ে না পেয়ে কৃষককে খুন

ছবি: আলি হায়দার, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে পাশের বাড়িতে রান্নার চাল চাইতে গিয়ে, চাউল না পেয়ে এক কৃষককে খুন করার অভিযোগ উঠেছে প্রতিবেশী কলিম উদ্দিন ও তার পরিবারের বিরুদ্ধে।

শনিবার (২০ মে) আনুমানিক সকাল ৮টায় উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের আব্দুল্লাহপুর দক্ষিণপাড়ায় এ ঘটনাটি ঘটে।

নিহত কৃষক রতন মিয়া (৩৫) গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের আব্দুল্লাহপুর দক্ষিণপাড়া গ্রামের মো. বিল্লাল মিয়ার ছেলে। অভিযুক্তরা হলেন- একই গ্রামের কলিম উদ্দিন (৭০) তার মেয়ে শিখা (৩০), স্ত্রী শরিফা (৫০), ছেলে কাকন (২৯) ও ছেলের স্ত্রী মিনা (২৫)।

পারিবারিক সূত্রে জানা যায়, আনুমানিক সকাল ৮টায় নিহত রতন মিয়ার বাড়িতে চাউল চাইতে আসেন প্রতিবেশী শিখা আক্তার। তাতে রতন মিয়া ও তার স্ত্রী শান্তা আক্তার চাউল দিতে মানা করেন। কারণ এরআগেও এসব দেয়া-নেয়া নিয়ে তাদের মধ্যে ঝগড়া বিবাদ হয়েছিল এবং এসব কারণে তাদের বাড়িতে আসাও নিষেধ ছিলো শিখাদের।

ঘটনার দিন শিখা ফের চাউল চাইতে আসলে মানা করার এক পর্যায়ে রতন ও তার স্ত্রীর সাথে কথা কাটাকাটি হয় শিখার। অতঃপর কথা-কাটাকাটি থেকে রতনের বাড়ির পাশে লটকন বাগানের উভয় পরিবারের মধ্যে মারামারির একপর্যায়ে শিখার বাবা কলিম উদ্দিন শাবল দিয়ে রতনের পেটে আঘাত করে। এতে সাথেসাথেই মাটিতে লুটিয়ে পড়লে পড়েন রতন। তৎক্ষনাৎ বাড়ির লোকজন রতনকে পার্শ্ববর্তী বাজিতপুর উপজেলার ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে বাজিতপুর থানার মাধ্যমে ময়নাতদন্তের জন্য লাশ কিশোরগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় নিহত রতনের স্ত্রী ও দশম শ্রেণিতে পড়ুয়া মেয়ে নীলাও আহত হয়।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মো. বাদল ভূইয়া বলেন, হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য তার বাড়ির সামনে রতনকে গাড়িতে তোলার সময় ঘটনার বিষয়ে অবগত হন এবং সাথে সাথেই থানা পুলিশকে বিষয়টি জানান।

এ বিষয়ে কুলিয়ারচর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশ ফোর্সসহ যাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।

তিনি আরো বলেন, মারামারিতে একজন নিহত হওয়ার খবর জানতে পেরেছি। এ বিষয়ে থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App