×

সারাদেশ

কৃষিতে জাগরণ সৃষ্টিতে কাজ করছেন শেখ হাসিনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২৩, ০৯:১৪ পিএম

কৃষিতে জাগরণ সৃষ্টিতে কাজ করছেন শেখ হাসিনা

ছবি: মেহেরপুর প্রতিনিধি

বৈশ্বিক মন্দায় খাদ্য সংকটের আশঙ্কায় কৃষির ওপর গুরুত্ব দিচ্ছে সরকার। এর মধ্যে দেশের কোনো জমি পতিত না রাখার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। চাষাবাদে আগ্রহী করতে সরকারের পক্ষ থেকে কৃষকদের নানা ধরনের সুযোগ-সুবিধা দেয়ারও উদ্যোগ নেয়া হয়েছে। প্রণোদনা হিসেবে কৃষকদের বিনামূল্যে কৃষি উপকরণ, সার ও বীজ দেয়ার পদক্ষেপ নিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। কৃষিখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার। দেশের কৃষিতে জাগরণ সৃষ্টিতে কাজ করছেন শেখ হাসিনা।

কৃষি বিভাগ আয়োজিত শনিবার (২০ মে) সদর উপজেলার খোকসা গ্রামে মাঠ দিবস ও কৃষক সমাবেশে প্রধান এসব কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। কৃষি মন্ত্রণালয় কর্তৃক কৃষি প্রনোদনার মাধ্যমে, আমঝুপি ইউনিয়নের খোকসা গ্রামে চাষকৃত বোরো ধান, সমালয়ের শস্য কর্তন ও মাঠ দিবস উপলক্ষ্যে কৃষক সমাবেশে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় তিনি আরো বলেন, বোরোর আবাদ ও উৎপাদন বাড়ানোর জন্য প্রায় ১৭০ কোটি টাকার প্রণোদনা দিয়েছে সরকার। এর আওতায় বিনামূল্যে বীজ ও সার পাচ্ছেন সারাদেশের ২৭ লাখ কৃষক। শুধু তাইই না, কৃষকরা ফসল উৎপাদন করে যাতে ভালোভাবে ঘরে তুলে পারে সেজন্য প্রতিটি মাঠের রাস্তা গুলো পাকাকরণ করছে সরকার।

সদর উপজেলার খোকসা গ্রামে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আজিজুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, অতিরিক্ত পুলিশ সুপার আহসান খান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বোরহান উদ্দিন চুন্নু, সাধারণ সম্পাদক মোমিনুল ইসলামসহ স্থানীয় কৃষকরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App