×

সারাদেশ

আলফাডাঙ্গায় নিজস্ব অর্থায়নে দৃষ্টিনন্দন বিশ্রামাগার নির্মাণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২৩, ১০:০৯ এএম

আলফাডাঙ্গায় নিজস্ব অর্থায়নে দৃষ্টিনন্দন বিশ্রামাগার নির্মাণ

ছবি: সংগৃহীত

মানুষের কথা ভাবা, মানুষকে নিয়ে চিন্থা করা, মানুষের উপকার করা আর দেশকে তথা দেশের মানুষকে ভালোবাসে এমন মানসিক চিন্তা চেতনার মানুষ এখনও আছে। তাদের কারণেই সরকারের ইতিবাচক সিদ্ধান্ত বাস্তবায়ন হচ্ছে। গ্রাম হবে শহর অর্থাৎ শহরের সকল সুবিধা গ্রামে থাকবে। গ্রামের মানুষ অথবা শহরের মানুষ কখনও কখনও কিছুক্ষণ অপেক্ষা করার জন্য একটি বিশ্রামগার অত্যন্ত জরুরী হয়ে পড়ে।

যেটি পথচারীদের জন্যে যুগের পর যুগ মাইলফলক হয়ে থাকবে। সেদিক থেকে বিবেচনা করে তরুন শিল্পপতি ও গরিব দুঃখী মানুষের আস্থাভাজন তাজমিনউর রহমান তুহিন নামে এক ব্যক্তি নিজস্ব অর্থায়নে দৃষ্টিনন্দন বিশ্রামাগার নির্মাণ করেছেন।

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার সদর ইউনিয়নের কাশিয়ানী রোডের পূর্ব দিকে প্রায় তিনশত থেকে চারশত মিটার দূরে বিদ্যাধর পশ্চিমপাড়া এলাকায় রাস্তার পাশে এই অপূর্ব বিশ্রামাগারটি নির্মান করা হয়েছে।

সর্বোচ্চ শিক্ষিত, নিরঅহংকার ও বিশিষ্ট শিক্ষানুরাগী তাজমিনউর রহমান তুহিন বিদ্যাধর গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক প্রয়াত আলী আহমেদ মৃধার ছেলে। তিনি শাহ্জালাল মৎস্য এন্ড ডেইরি ফার্মের সত্ত্বাধিকারী ও লেবাজ সোয়েটার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান।

জানা যায়, বিদ্যাধর পশ্চিমপাড়া গ্রামের আশপাশে সবুজ চত্বর। চারিদিকে ফাঁকা মাঠ জূড়ে এলাকাটি অবস্থান করছে। সুনির্দিষ্ট বসার স্থান না থাকার কারণে গ্রীষ্ম কিংবা বৃষ্টির সময়ে পথচারীরা পড়ে বিপাকে। সেইজন্য এ দৃষ্টিনন্দন বিশ্রামাগার নির্মাণ করা হয়েছে বলে ওখানকার স্থানীয় লোকজন জানিয়েছেন।

সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য সৈয়দ শরিফুল ইসলাম বলেন, এ কাজটি অব্যশই চমৎকার ও প্রশংসনীয়। এটি পথচারীদের জন্য কিছুটা হলেও সূফল বয়ে আনবে।

জানতে চাইলে,এ কর্মকান্ডের উদ্যোক্তা তাজমিনউর রহমান তুহিন ভোরের কাগজকে বলেন, মানুষের সুখে দুখে ছিলাম,আছি ও থাকবো।তিনি বলেন, তীব্র গরম আর বৈরী আবহাওয়া রক্ষা পেতে এ বিশ্রামাগার নির্মাণ করা হয়েছে।যেটি পথচারীরা তাৎক্ষণিক অবস্থান নিতে পারবেন। এছাড়াও এ বিশ্রামাগারটির পাশে খুব শীঘ্রই সুপেয় পাানি ব্যবস্থা করার জন্য একটি গভীর নলকূপও স্থাপন করা হবে আশ্বাস্ত করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App