×

জাতীয়

শ্যামলীতে বিএনপির সমাবেশ চলছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২৩, ০৫:১৯ পিএম

শ্যামলীতে বিএনপির সমাবেশ চলছে

ছবি: ভোরের কাগজ

শ্যামলীতে বিএনপির সমাবেশ চলছে

ছবি: ভোরের কাগজ

নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচনসহ দশ দফা দাবিতে ২৭টি জেলায় জনসমাবেশ করছে বিএনপি। শুক্রবার (১৯ মে) বেলা তিনটায় ঢাকার শ্যামলীতে আনুষ্ঠানিকভাবে এই জনসমাবেশ শুরু হয়। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোও একই সময়ে পৃথক কর্মসূচিতে মাঠে রয়েছে।

ঢাকা মহানগর উত্তরের আয়োজনে শ্যামলী ক্লাব মাঠ আদাবর লিংকরোডে জনসমাবেশে দুপুর ১২টার পর থেকেই নেতাকর্মীরা জড়ো হতে শুরু করে। জুমার নামাজের পর থেকেই নেতাকর্মীরা সমাবেশস্থলে অবস্থান শুরু করে। নগরীর বিভিন্ন প্রান্ত থেকে ব্যানার ফেস্টুন নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সমাবেশস্থলে প্রবেশ করেন দলটির বিভিন্ন অঙ্গ ও সংগঠনের নেতাকর্মীরা।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় শ্যামলীর জনসমাবেশে সভাপতিত্ব করছেন আহ্বায়ক আমানুল্লাহ আমান। আর প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির নীতিনির্ধারকরা বলেছেন, তারা বছরখানেক ধরে গতানুগতিক নিয়মতান্ত্রিক আন্দোলন করলেও এখন ভিন্ন ভাবনা নিয়ে মাঠে নামছেন। সরকারবিরোধী চূড়ান্ত আন্দোলনের পথ তৈরি করাই এবারের কর্মসূচির মূল উদ্দেশ্য। এ লক্ষ্যে আজ শুক্রবার থেকে সারা দেশে নতুন কর্মসূচি শুরু হচ্ছে।

[caption id="attachment_431994" align="alignnone" width="1600"] ছবি: ভোরের কাগজ[/caption]

নেতারা বলছেন, ঈদুল ফিতর উদযাপনের জন্য নেতাকর্মীদের বেশ কিছুদিন কর্মসূচি থেকে বিরত রাখা হয়েছিল। আজ থেকে সারা দেশে যে জনসমাবেশ শুরু হবে, তা আন্দোলনে নতুন মাত্রা দেবে।

বিএনপি সূত্র জানায়, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে আজ থেকে টানা এক সপ্তাহ কর্মসূচি চলবে। এরপর আগামী ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীকে কেন্দ্র করে দুই সপ্তাহ কর্মসূচি চলবে। এর ফাঁকে আরো কয়েকটি রাজনৈতিক কর্মসূচি দিতে পারে দলটি। জাতীয় নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে, ততই রাজপথের কর্মসূচিতে মনোযোগী হচ্ছেন বিএনপির নীতিনির্ধারকরা।

নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা, গ্রেপ্তার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদ এবং ১০ দফা দাবিতে গত ১৩ মে ঢাকার সমাবেশ থেকে চার ধাপে সারা দেশের জেলা ও মহানগরীতে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। ঢাকা মহানগর উত্তরসহ ২৮ জেলা ও মহানগরে এই জনসমাবেশের মধ্য দিয়ে এই কর্মসূচির প্রথম ধাপ শুরু হচ্ছে।

আগামীকাল শনিবার ২০ মে ঢাকা মহানগর দক্ষিণসহ ২১ জেলা ও মহানগরে, ২৬ মে ঢাকা মহানগর উত্তরসহ ১৯ জেলা এবং ২৭ মে ঢাকা মহানগর দক্ষিণসহ ১৫ জেলা ও মহানগরে একইভাবে জনসমাবেশ হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App