×

জাতীয়

মোহাম্মদপুরে মসজিদের জায়গা রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২৩, ০৮:২৪ পিএম

মোহাম্মদপুরে মসজিদের জায়গা রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

ছবি: ভোরের কাগজ

মোহাম্মদপুরে মসজিদের জায়গা রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

ছবি: ভোরের কাগজ

রাজধানীর মোহাম্মদপুর ইকবাল রোডের ৬৩ বছরের পুরনো ঐতিহ্যবাহী বায়তুস সালাম জামে মসজিদের জায়গা রক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন মুসল্লিরা। শুক্রবার (১৯ মে) জুমার নামাজ শেষে আজাদ এভিনিউ থেকে টাউন হল বাজার পর্যন্ত এক বিশাল মানববন্ধন কর্মসুচিতে সহস্রাধিক মুসল্লির অংশগ্রহণে এই দাবী জানানো হয়।

মানববন্ধনে মসজিদের খতিব মাওলানা মুফতি সাইদুজ্জামান বলেন, ৬৩ বছরের পুরনো ঐতিহ্যবাহী বায়তুস সালাম জামে মসজিদে ইকবাল রোড, স্যার সৈয়দ রোড, আসাদ এভিনিউ ও শাহাজান রোডের মুসল্লিরা নামাজ আদায় করে থাকেন। জন্মলগ্ন থেকেই এখানে এতিমখানা ও মাদ্রাসা পরিচালিত হয়ে আসছে। সরকারের নকশায় শুরু থেকে ৫২.৩৫ কাঠা জায়গায় মসজিদের ‘এম’ চিহ্ন দেওয়া রয়েছে। কিন্তু সম্প্রতি মোহাম্মদ জসিম নামে একজন ব্যক্তি গৃহায়ণ কর্তৃপক্ষের কিছু অসাধু ব্যক্তির ইন্দোনে ক্রয় সুত্রে ১২.৫ কাঠা জায়গার ভুয়া কাগজ তৈরী করে অবৈধভাবে দখলের পায়তারা করছে। যাদের কাছ থেকে জমি ক্রয় করেছেন তাদের কাউকে উপস্থিত করতে না পারলেও ওই জমিতে নিজেরা দখলে রয়েছেন বলেও ভুয়া কাগজে উল্লেখ করেছেন। অথচ তার এসব তথ্য সম্পুর্ন মিথ্যা ও বানোয়াট। এই অসাধু চক্রের কবল থেকে মসজিদের জায়গা রক্ষার জন্য আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

[caption id="attachment_432031" align="aligncenter" width="804"] ছবি: ভোরের কাগজ[/caption]

মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মসজিদ কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রোকন, সাংগঠনিক সম্পাদক জাকির হাসান পিন্টু, সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) রাকিবুজ্জামান, আবুল হাসনাত, মো মাহবুবুল আলমসহ মসজিদের মুসল্লি এবং মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App