×

জাতীয়

বিজয়ী হয়ে আসার মতো প্রার্থী বেছে নেবে আ.লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২৩, ১০:৩৭ এএম

বিজয়ী হয়ে আসার মতো প্রার্থী বেছে নেবে আ.লীগ

কর্নেল (অব.) ফারুক খান, সভাপতিমণ্ডলীর সদস্য

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান বলেছেন, আওয়ামী লীগ অনেক বড় একটা রাজনৈতিক দল।

এই দলের লাখ লাখ নেতাকর্মী আছে। জাতীয় নির্বাচন থেকে শুরু করে স্থানীয় সরকারের প্রতিটি নির্বাচনে আমাদের দলীয় মনোনয়নে প্রতিযোগিতাটা সবসময়ই বেশি হয়ে থাকে। প্রার্থী থাকে অনেক। কিন্তু আমাদের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড আছে। সেই বোর্ডের প্রধান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তার নেতৃত্বে মনোনয়ন বোর্ডের বৈঠকে অসংখ্য প্রার্থীর মধ্য থেকে চুলচেরা বিশ্লেষণ করে সবচেয়ে যোগ্য প্রার্থীকেই বেছে নেয়া হয়। বিগত সবকটি নির্বাচনেই তাই হয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে সবার আমলনামা আছে। তিনি একাধিক জরিপ সংস্থার মাধ্যমে প্রার্থীদের আমলনামা সংগ্রহ করে থাকেন। এবারো করেছেন। জরিপ দেখেই মনোনয়ন বোর্ডে প্রার্থিতা চূড়ান্ত করে।

ফারুক খান বলেন, আর কয়েকমাস পরই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সবসময় জনগণের ভোটে নির্বাচিত হয়ে সরকার গঠন করে আসছে। সেজন্য প্রতিটি নির্বাচনে সবচেয়ে যোগ্য ও বিজয়ী হয়ে আসার মতো প্রার্থীকেই মনোনয়ন দেয়া হয়ে থাকে। যাতে তারা বিজয়ী হযে আসতে পারে। এবারো তার ব্যতিক্রম হবে না।

তিনি বলেন, প্রতিটি জাতীয় নির্বাচনে প্রায় তিন ভাগের এক ভাগ মনোনয়নে প্রার্থী পরিবর্তন করে আওয়ামী লীগ। এই সংখ্যাটা ৭০, ৮০ থেকে ১০০ জনের মতো হয়। এবারের জাতীয় নির্বাচনেও মনোনয়নে সেরকমই পরিবর্তন আসবে। এমনকি তারও বেশি পরিবর্তন আসতে পারে। আমাদের দলের প্রধান এরই মধ্যে সিদ্ধান্ত দিয়েই দিয়েছেন, যারা জনপ্রিয়তা হারিয়েছেন। কর্মীদের সঙ্গে দূরত্ব বাড়িয়েছেন। দলের সঙ্গে সম্পৃক্ততা হারিয়েছেন।

যাদের নামে বদনাম হয়েছে। যাদের কারণে দলের ইমেজ ক্ষুণ্ন হয়েছে। এরা কোনোভাবেই আগামীতে আর দলের মনোনয়ন পাবেন না। এটি স্পষ্ট। তাছাড়া আগামী নির্বাচন খুবই চ্যালেঞ্জিং হবে। আমাদের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে তৃণমূলে যার গ্রহণযোগ্যতা আছে। জনসম্পৃক্ততা আছে। বিজয়ী হয়ে আসতে পারবেন। তাকেই বেছে নেবে আওয়ামী লীগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App